Monday, October 3, 2022
বাড়িরাজ্যপর্যাপ্ত শিক্ষক নিয়োগের দাবিতে রাস্তায় নামবে বাম ছাত্র সংগঠন : এস এফ...

পর্যাপ্ত শিক্ষক নিয়োগের দাবিতে রাস্তায় নামবে বাম ছাত্র সংগঠন : এস এফ আই

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ জুলাই : গত কয়েকদিন ধরে লক্ষ্য করা গেছে রাজ্যে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা শিক্ষকের দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদে শামিল হচ্ছে। ১০,৩২৩ জন শিক্ষক চাকরিচ্যুত হওয়ার পর রাজ্যের স্কুলগুলিতে শিক্ষকের সংকট তীব্র আকার ধারণ করেছে। দু’বছর করোনার কারণে তারা চাকরিচ্যুত হওয়ার পর শিক্ষক সংকটে সমস্যা উঠে আসে না।

 আর এখন যখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে তখন গ্রাম, পাহাড়, শহর সমতল সর্বত্র শিক্ষক সংকট স্কুলগুলিতে প্রত্যক্ষ করা যাচ্ছে। পঠন-পাঠনে ছাত্রছাত্রীরা সমস্যায় পড়ার বিষয়টি নজরে উঠে আসছে। কিন্তু রাজ্য সরকার শিক্ষক সংকট মেটাতে সম্পূর্ণভাবে উদাসীনতার ভূমিকা পালন করে চলেছে। রবিবার ছাত্র যুব ভবনে এস এফ আই এবং টি এস ইউ পক্ষ থেকে যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে এ কথা বলেন এস এফ আই রাজ্য সভাপতি সন্দীপন দেব। তিনি বলেন রাজ্যে যখন টেট উত্তীর্ণ ছিল না, তখন শিক্ষামন্ত্রী বলেছিলেন টেট উত্তীর্ণ না থাকায় তিনি চাকরি দিতে পারছেন না। রাজ্যে বর্তমানে টেট উত্তীর্ণ সংখ্যা ৩,৬৩১ জন। তাদের শিক্ষকতার যোগ্যতা থাকার পরেও সরকার তাদের স্কুলে পাঠাচ্ছে না। যা রাজ্যের শিক্ষা ব্যবস্থার ক্ষেত্রে বড় ভয়ঙ্কর বিষয় হয়ে দাঁড়িয়েছে। সরকার শিক্ষা ব্যবস্থায়কে ধ্বংস করে দিতে বিভিন্ন নীতি গ্রহণ করছে। এর তীব্র প্রতিবাদ জানানো হচ্ছে।

এ সমস্যা থেকে বের হয়ে আসতে রাজ্যের স্কুল গুলিতে শিক্ষক নিয়োগ করতে হবে বলে জানান তিনি। আগামী ২৭ জুলাই রাজ্যের সবকটি স্কুলে যথেষ্ট শিক্ষক নিয়োগ করার দাবিতে রাজ্যভিত্তিক আন্দোলন বিক্ষোভ, মিছিল, ডেপুটেশন প্রদান করা হবে। সরকারকে হুঁশিয়ারি দেওয়া হবে সদর্থক ভূমিকা গ্রহণ না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। সকলকে ছাত্র ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে এগিয়ে আসে আহ্বান জানাই সন্দীপন দেব। এদিকে টি এস ইউ রাজ্য সাধারণ সম্পাদক জানান, টি এস ইউ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক কনভেনশন ২৪ জুলাই আগরতলা টাউন হলে অনুষ্ঠিত হবে। চার শতাধিক কর্মী সমর্থক এবং উপস্থিত থাকবে। কনভেনশনে আলোচনা হবে আগামী দিনের বিভিন্ন কর্মসূচি নিয়ে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য