Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যগাছ ভেঙে পড়ে গুরুতর আহত ২

গাছ ভেঙে পড়ে গুরুতর আহত ২

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ এপ্রিল : প্রশাসন এবং নিগমের চরম গাফিলতিতে বিধ্বংসী ঝড়ে ভেঙ্গে পড়ল বিশাল আকৃতির গাছ। গুরুতর আহত হয়েছে ২ জন। ঘটনা রাজধানীর জগন্নাথ বাড়ি সংলগ্ন এলাকায়। জানা যায় বুধবার সকাল সাড়ে আটটা নাগাদ ঝড়ে জগন্নাথ বাড়ি সংলগ্ন স্মার্ট সিটি আওতাধীন নেহেরু পার্কের বিশাল গাছটি ভেঙে পড়ে রাস্তায়।

 রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গাড়ি বাইক এবং দোকানের উপর হুড়মুড়ে পড়ে গাছটি। দোকানে থাকা ব্যবসায়ী মহিলা সহ চা খেতে আসা এক বৃদ্ধ লোক গুরুতর আহত হয়। সেই মহিলা ব্যবসায়ীর নাম অনিতা দত্ত। গাছটি উনার দোকানের উপর ভেঙ্গে পড়ায় হাতে গুরুতর আঘাত পেয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে নিয়ে যায় জিবি হাসপাতালে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে প্রশাসনিক আধিকারিকেরা। এ ডি এম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে উদ্ধারের কাজে হাত লাগায় প্রশাসনিক কর্মীরা। আহতদের আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 খবর পেয়ে ঘটনাস্থলে বনদপ্তরের কর্মীরাও ছুটে যায়। গাছ কাটার কাজে হাত লাগায় বনদপ্তর কর্মীরা। স্থানীয়রা জানান, কংগ্রেস আমলে নেহেরু পার্টি উপস্থাপন করা হয়েছিল। পরবর্তী সময় যখন রাজ্যে বামফ্রন্ট সরকারের প্রতিষ্ঠিত হয় তখন তৎকালীন মুখ্যমন্ত্রী মানিক সরকার পার্কের হাল ফেরাতে উদ্যোগ গ্রহণ করেছিলেন। এবং সে সময়ে বিরোধী দলের বিধায়ক সুদীপ রায় বর্মন দুই লক্ষাধিক টাকা বিধায়ক তহবিল থেকে পার্কের উন্নয়নের জন্য দেন। কিন্তু বামফ্রন্ট পুর নিগম পরিচালনা করার সময় পার্কটি নিয়ে চরম গাফিলতির করেছে। পার্কের বিশালাকৃতি গাছগুলি বিষয়ে বহুবার প্রশাসনিক আধিকারিকদের অবগত করেছে স্থানীয়রা। কিন্তু সরকার এবং পুর নিগম কারোরই কোনো রকম হেলদোল ছিল না। দীর্ঘ ত্রিশ বছর আগে পার্কটি উপস্থাপনের পর গাছ রোপন করা হয়েছিল। কিন্তু গাছগুলি দেখভাল করার মত কেউ ছিল না। প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার পার্কে এসে কর্মসূচি পালন করে নজর দেওয়ার নির্দেশ দিয়েছিলেন, কিন্তু সেই নির্দেশ বাস্তবায়ন কোনো উদ্যোগ ছিল না নিগমের। সুতরাং এদিন স্থানীয়রা এবং নিগম কর্তৃপক্ষকে দায়ী করেন। পার্কের দিকে যদি প্রশাসন এবং নিগম কর্তৃপক্ষের সঠিক নজর থাকতো তাহলে এই ধরনের ঘটনা ঘটতো না বলে মনে করে স্থানীয় শুভবুদ্ধি সম্পন্ন মানুষ। তবে এদিন গাছ ভেঙে পড়ার ঘটনায় উৎসাহিত জনতার ভিড় ছিল উপড়ে পড়া।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য