Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিদ্যাজ্যোতি স্কুলের খারাপ ফলাফলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বাম ছাত্র সংগঠনের

বিদ্যাজ্যোতি স্কুলের খারাপ ফলাফলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বাম ছাত্র সংগঠনের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ মে : রাজ্যে ১২৫ টি বিদ্যাজ্যোতি স্কুলের ফলাফলে উদ্বিগ্ন অভিভাবক এবং শিক্ষা অনুরাগীরা। এবং এই ফলাফলের জন্য রাজ্যের বিরোধী রাজনৈতিক দলের ছাত্র সংগঠনগুলি সরাসরি দোষ চাপাচ্ছে সরকারের কাঁধে। রবিবার দুপুরে এস এফ আই এবং টি এস ইউ -র যৌথ উদ্যোগে আগরতলা শহরে এক বিক্ষোভ মিছিল সংঘটিত করা হয়। মিছিলটি ছাত্র যুব ভবন থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে।

বিক্ষোভ মিছিল থেকে এসএফআই রাজ্য সম্পাদক সন্দীপন দেব বলেন, বিদ্যাজ্যোতি স্কুলের ছাত্রছাত্রীদের উপর দুর্দশা নামিয়ে এনেছে সরকার। এর জন্য দায়ী রাজ্যের বিজেপি সরকার। এবং এই সূচনীয় ফলাফল নিয়ে রাজ্যের শিক্ষা দপ্তরে অধিকর্তার দ্বারস্থ হতে গিয়েছিলেন এস এফ আই এবং টি এস ইউ। কিন্তু অধিকর্তা তাদের সাথে দেখা করেনি। পরবর্তী সময় দপ্তরের অন্যান্য আধিকারিকরা তাদের সাথে মিলিত হয়। তখন তাদের কাছে দাবি করা হয়েছিল বিদ্যাজ্যোতি স্কুলের এ ধরনের ফলাফল কেন হয়েছে তার ষ্পষ্টিকরণ দেওয়ার জন্য।

দপ্তরের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন ষ্পষ্টিকরণ দেওয়া হয়নি। তারা এদিন রাজ্যে বিদ্যাজ্যোতি প্রকল্প চালু করার জন্য মূল কারিগর রতনলাল নাথকে দায় করলেন। তারা বলেন, মন্ত্রী রতন লাল নাথ ব্যর্থতার ঢাকার জন্য সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার করছেন। তিনি বুঝতে পারছেন তার মস্তিষ্ক প্রসূত বিদ্যাজ্যোতি প্রকল্প পুরোপুরি ভাবে ব্যর্থ হয়েছে। মানুষ বলতে শুরু করেছে উনার সময়ে রাজ্যের শিক্ষা ব্যবস্থার অন্তর্জ্বলি যাত্রা শুরু হয়েছে। সরকার যদি ইতিমধ্যে এই সমস্যার সমাধান না করে তাহলে আগামী দিনে এর প্রতিবাদ হবে রাস্তায় নেমে। এই প্রতিবাদ রাজ্যের জেলা ও মহকুমায় করা হবে বলে জানান।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য