Friday, May 31, 2024
বাড়িরাজ্যবিদ্যালয়ের দ্বিতল ভবন নির্মাণে বড় অভিযোগ, খবর পেয়ে ছুটে গেলেন মন্ত্রী

বিদ্যালয়ের দ্বিতল ভবন নির্মাণে বড় অভিযোগ, খবর পেয়ে ছুটে গেলেন মন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ এপ্রিল : গ্রামবাসীদের বাধাদানের পরেও নিম্নমানের কাজ শুরু করেছে ঠিকেদার। জোলাইবাড়ি ব্লকের কলসি দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের দ্বিতল ভবন নির্মাণের কাজে পুরোনো রড, সিমেন্ট এবং ইট ব্যবহার করা হয় প্রথম থেকেই। স্কুল মেনেজিং কমিটি থেকে এই সব কাজের প্রতিবাদ করলে একদিন কাজ বন্ধ রাখা হয়, পরে আবার কাজ শুরু হয়।

 বারবার প্রতিবাদ করলেও কারও কথা শুনেন নি ঠিকেদার। পরে গ্রামের লোকজন মিলে পুনরায় এই কাজ বন্ধ করে দেয়। গ্রামবাসীরা অভিযোগ করেন এই কাজে প্রচুর ঘোটালা করা হচ্ছে। বহু পুরোনো কলসি দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের দ্বিতল ভবনের অনেক দিনের দাবি ছিলো। শুক্লাচরন মন্ত্রী হওয়ার পর তার ঐকান্তিক চেষ্টায় কলসি বিদ্যালয় দ্বিতল ভবনের অনুমোদন পায়। কিন্তু ঠিকেদারের জন্য এই বিল্ডিং সঠিকভাবে নির্মান করা হচ্ছে না। গ্রামের লোকজন কাজ বন্ধ করে মন্ত্রী শুক্লা চরন নোয়াতিয়াকেও জানান। কাজে বরাত পাওয়া ঠিকেদার শনিবার কাজ বন্ধ রাখলেও রবিবারে আবার কাজ শুরু করে। গ্রামের লোকজন আবার বাধা দেয়। দপ্তর থেকে ও ঠিকেদারকে শোকজ করা হয়।

এ ঠিকেদার কারও কথায় শুনতে নারাজ। বৃহস্পতিবার মন্ত্রী আসার আগে ঠিকেদার ঘরটিতে তালা দিয়ে দেয়। অনেক তাল বাহানার পর তালা খুলে দেওয়া হয়। গ্রাম বাসিদের সাথে নিয়ে মন্ত্রী চাক্ষুষ করেন কাজে কি পরিমাণ অনিয়ম হয়েছে। মন্ত্রী জানান দপ্তরের আধিকারিকদের দিয়ে তদন্ত করা হবে। কাজের গুনগত মানের সাথে কোনো আপোস করা হবে না।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য