Saturday, April 20, 2024
বাড়িরাজ্যকংগ্রেস প্রার্থী ঘিরে উত্তেজনা ধর্মনগরে

কংগ্রেস প্রার্থী ঘিরে উত্তেজনা ধর্মনগরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জানুয়ারি : সি পি আই এম থেকে দলত্যাগ করে কংগ্রেসে আসা কর্মী চয়ন ভট্টাচার্যের মিললো প্রার্থী হওয়ার টিকিট, কর্মীরা ভাঙচুর করলো কংগ্রেসের কার্যালয়ে। ঘটনা ৫৬ নং ধর্মনগর বিধানসভা কেন্দ্রে। উল্লেখ্য শনিবার সকালে ১৭ জনের প্রার্থী তালিকা ঘোষণার পরেই কংগ্রেস কর্মী সমর্থকদের মধ্যে কিছুটা ক্ষোভ সৃষ্টি হয়। কিন্তু দেখা যায় প্রত্যাশিত দীর্ঘ পুরনো কর্মীরা টিকিট না পেয়ে পেয়েছেন সিপিআইএম দল থেকে আসা কর্মী।

 এই কর্মীদের টিকিট দিয়ে কংগ্রেস নেতৃত্বরা ভেবেছিলেন মানুষকে তাক লাগিয়ে দেবেন। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার সাথে সাথে শুরু হয়ে যায় বিদ্রোহ। এর মধ্যে অন্যতম ধর্মনগর বিধানসভা কেন্দ্রটি। এদিন প্রার্থী ঘোষণার পর এক ঘণ্টার মধ্যে ধর্মনগরে কংগ্রেস প্রার্থীর নাম পরিবর্তন করার দাবিতে সুর চড়াল কংগ্রেস নেতা ও কর্মীরা। অন্যথায় গণহারে দল ত্যাগ করবেন বলে হুশিয়ারি দেন কংগ্রেস কর্মী সমর্থকরা। কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন এই কথা জানান  প্রদেশ কংগ্রেসের সহ সভাপতি রূপময় ভট্টাচার্য। তিনি জানান, এ চয়ন ভট্টাচার্যকে প্রার্থী না করার জন্য বহুবার দলের শীর্ষ নেতৃত্বদের জানানো হয়েছিল। কিন্তু শীর্ষ নেতৃত্ব এ বিষয়টি গুরুত্ব না দিয়ে প্রার্থী করেছেন ভট্টাচার্যকে। এবং যাদের নাম বিবেচনা করে প্রার্থী তালিকায় স্থান দেওয়ার জন্য দাবি জানানো হয়েছিল তাদের স্থান মেলেনি। ৪০ থেকে ৫০ বছর ধরে কংগ্রেসের সাথে জড়িত বহু কর্মী রয়েছেন।

 তাদেরও মনোনীত প্রার্থী না করে সিপিআইএম থেকে বিতাড়িত কর্মীকে কংগ্রেসের জন্য মনোনীত করেছে ধর্মনগর বিধানসভা কেন্দ্রে। তিনি আরো জানান থেকে বিতাড়িত এই কর্মী তথা নগর পঞ্চায়েতের চেয়ারপার্সন আগরতলায় গিয়ে বিধায়ক সুদীপ রায় বর্মনের হাত ধরে যোগদান করেছিলেন। এ বিষয়ে ওয়াকিবহাল ছিল না স্থানীয় কংগ্রেস কর্মী সমর্থকরা। তারপরও গ্রহণ করা হয়েছিল। কিন্তু তাকে দলের আদর্শ শেখানোর আগেই মনোনীত প্রার্থী করে আসন্ন নির্বাচনে লড়াই করতে নামিয়েছে প্রদেশ কংগ্রেস এবং জাতীয় কংগ্রেস। তাই এধরনের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না বলে স্পষ্ট জানান তিনি। আরো বলেন কেন্দ্রীয় নেতৃত্ব নিজের লাভে জন্য চয়ন ভট্টাচার্যকে মনোনীত প্রার্থী করেছেন। ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়ে আছে কংগ্রেস কর্মীদের মধ্যে। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন কংগ্রেস দলের বিভিন্ন পদাধিকারি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য