Wednesday, June 12, 2024
বাড়িরাজ্য৪৮ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি

৪৮ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জানুয়ারি :  বিদ্রোহের আতঙ্কে সবগুলি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করতে পারল না ভাজপা। বাদ পড়লেন বহু পুরনো মুখ থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত। শনিবার সকালে।ত্রয়োদশ বিধানসভা নির্বাচনের জন্য প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণার পর এটা স্পষ্ট হয়ে যায়। বিজেপি-র রাষ্ট্রীয় কার্যালয় দিল্লী থেকে সাংবাদিক সম্মেলন করে এই প্রার্থী তালিকার ঘোষণা দেন রাষ্ট্রীয় মুখপাত্র তথা উত্তর পূর্বাঞ্চলের কর্ডিনেটর সম্বিৎ পাত্রা।

 এদিন ৬০ আসনের মধ্যে ৪৮ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেন তিনি। এই তালিকায় অধিকাংশ পুরনো মুখ থাকলেও কিছু কিছু আসনে নতুন মুখ আনা হয়েছে। ঘোষিত তালিকা অনুযায়ী বিধানসভা কেন্দ্র অনুযায়ী বিজেপি প্রার্থীর নাম হল  ২ মোহনপুর- রতন লাল নাথ, ৩ বামুটিয়া- কৃষ্ণধন দাস, ৪ বড়জলা- ডাঃ দিলীপ দাস, ৫ খয়েরপুর- রতন চক্রবর্তী, ৭ রামনগর – সুরজিৎ দত্ত , ৮ টাউন বড়দোয়ালী- ডাঃ মানিক সাহা, ৯ বনমালিপুর- রাজীব ভট্টাচার্য , ১০ মজলিশপুর- সুশান্ত চৌধুরী, ১৩ প্রতাপগড়- রেবতী মোহন দাস, ১৪ বাধারঘাট- মিনারানী সরকার , ১৫ কমলাসাগর- অন্তরা দেব সরকার ,  ১৬ বিশালগড়- সুশান্ত দেব , ১৭ গোলাঘাটি- হিমানী দেববর্মা , ১৯ চড়িলাম- জিষ্ণু দেববর্মা , ২০ বক্সনগর- তফাজ্জল হোসেন,  ২১ নলছড়- কিশোর বর্মণ , ২২ সোনামুড়া- দেবব্রত ভট্টাচার্য,  ২৩ ধনপুর- প্রতিমা ভৌমিক,  ২৫ খোয়াই- সুব্রত মজুমদার,  ২৬ কল্যাণপুর প্রমোদনগর- পিনাকী দাস চৌধুরী,  ২৮ তেলিয়ামুড়া- কল্যাণী রায় , ৩০ বাগমা- রামপদ জমাতিয়া ,  ৩১ রাধাকিশোরপুর- প্রনজিৎ  সিংহ রায় , ৩২ মাতাবাড়ি- অভিষেক দেবরায় ,  ৩৩ কাকড়াবন – শালগড়া- জীতেন্দ্র মজুমদার,  ৩৪ রাজনগর- স্বপ্না মজুমদার ,  ৩৫ বিলোনিয়া- গৌতম সরকার,  ৩৬ শান্তিরবাজার- প্রমোদ রিয়াং ,  ৩৭ ঋষ্যমুখ- দ্বিপায়ন চৌধুরী,  ৩৯ মনু- মাইলাফ্রু মগ,  ৪০ সাব্রুম- শঙ্কর রায় ,  ৪১ অম্পিনগর- পাতালকন্যা জমাতিয়া,  ৪২ অমরপুর- রঞ্জিত দাস ,   ৪৪ রাইমাভ্যালী- বিকাশ চাকমা , ৪৫ কমলপুর- মনোজ কান্তি দেব ,  ৪৬ সুরমা – স্বপ্না দাস পাল , ৪৭ আমবাসা- সুচিত্রা দেববর্মা , ৪৯ ছামনু- শম্ভুলাল চাকমা, ৫০ পাবিয়াছড়া- ভগবান চন্দ্র দাস ,  ৫১ ফটিকরায়- সুধাংশু দাস,  ৫২ চণ্ডীপুর- টিঙ্কু রায়,  ৫৩ কৈলাশহর – মবস্বর আলী,  ৫৪ কদমতলা – কুর্তি- দিলিপ তাঁতি , ৫৫ বাগবাসা- যাদব লাল নাথ ,  ৫৬ ধর্মনগর-  বিশ্ববন্ধু সেন,  ৫৭ যুবরাজনগর- মলিনা দেবনাথ , ৫৮ পানিসাগর – বিনয় ভূষণ দাস,  ৫৯ পেচারথল- শান্তনা চাকমা। বাকী ১২ আসনের প্রার্থীর নাম সহসাই ঘোষণা করা হবে বলে জানান রাষ্ট্রীয় মুখপাত্র সম্বিৎ পাত্রা। ঘোষিত ৪৮ জনের তালিকায় ১১ জন রয়েছেন মহিলা মুখ। জোট শরিক আইপিএফটির জন্য আসন ছাড়া হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। আরো খবর দলের অন্দরে চলছে ব্যাপক আলোড়ন। বহু মনোনীত প্রার্থী চেহারা জানেন না এলাকার কর্মী সমর্থক থেকে শুরু করে কার্যকর্তারা। বন্ধ করে দেওয়া হচ্ছে দলীয় কার্যালয়। প্রত্যাশিত প্রাক্তন বিধায়ক বিপ্লব কুমার দেব, একদিন আগে যোগদান করা সুবল ভৌমিক প্রার্থী তালিকায় স্থান পাননি।

 প্রার্থী তালিকায় স্থান পাননি মন্ডল স্তরের বহু নেতাও। কিন্তু সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হলো ক্ষোভের আগুন এর মধ্যে দিয়েও একদিন আগে সিপিআইএম থেকে টিকিট না পাওয়া বিধায়ক মোমোশনালিকে এদিন প্রার্থী করলেন বিজেপি। রীতিমতো ব্যাপক হতাশায় ভুগছে মন্ডল নেতারা। এখন দেখা অন্তিম সময়েও প্রার্থী তালিকা ঘোষণা করে দলের মধ্যে ক্ষোভের আগুন কতটা নিয়ন্ত্রণে রাখতে পারে শীর্ষ নেতারা। তবে বারোটি আসনে প্রার্থী তালিকা ঘোষণা না করার পেছনে মূলত কারণ হলো টিকিট না পেয়ে বহু মন্ত্রী বিধায়ক দাঁড়াতে পারে অন্য লাইনেও। যা তরের জন্য আরও বড় একটি ধাক্কা হতে পারে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য