Sunday, September 8, 2024
বাড়িখেলানতুন ক্লাবে যোগ দিতে উন্মুখ এমবাপে

নতুন ক্লাবে যোগ দিতে উন্মুখ এমবাপে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩১ মে: ফরাসি কাপের ফাইনাল দিয়ে গত শনিবার পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেন এমবাপে। ২০১৭ সালে আরেক ফরাসি ক্লাব মোনাকো থেকে ধারে পিএসজিতে যোগ দেন তিনি। পরে তাকে পাকাপাকিভাবে কিনে নেয় প্যারিসের দলটি। গোলের পর গোল করে হয়ে ওঠেন দলটির রেকর্ড গোলস্কোরার।মঙ্গলবারের গ্লোব সকার অ্যাওয়ার্ডসে ইউরোপিয়ান সংস্করণে বর্ষসেরা ইউরোপিয়ান খেলোয়াড় নির্বাচিত হওয়া এমবাপে সিএনএন স্পোর্টকে বলেন, ভিন্ন দেশের লিগে খেলার চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন তিনি।

“অসাধারণ এক অভিজ্ঞতা হতে চলেছে, নতুন ক্লাবের অংশ হওয়ার জন্য আমার তর সইছে না। (অন্য লিগে খেলার জন্য) প্রথমবারের মতো দেশ ছাড়ব।”“আমি ট্রফি জিততে চাই… ফুটবলে ট্রফি জেতা, নতুন সতীর্থদের সঙ্গে থাকাই আসল ব্যাপার। এখন পিএসজির সঙ্গে আমার চুক্তি আছে, সবাই জানে শিগগিরই তা শেষ হবে। দেখা যাক কী হয়।”দুই বছর আগে রেয়ালে যোগ দেওয়ার খুব কাছে চলে গিয়েছিলেন এমবাপে। তবে শেষ মুহূর্তে মন বদলে পিএসজির সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তি করেন তিনি। ওই সিদ্ধান্ত নিয়ে অবশ্য কোনো আক্ষেপ নেই তার।

“বিষয়টি শুধু পিএসজিতে থাকার চেয়েও বেশি কিছু ছিল। কাতার বিশ্বকাপ ছিল। এইসব কিছু ঘিরে অনেক কিছুই ছিল। এটা বড়, কঠিন সিদ্ধান্ত ছিল…কিন্তু আমি কিছুতেই আফসোস করি না।”“ক্যারিয়ারে অবশ্যই কঠিন সিদ্ধান্ত নিতে হবে এবং আমি তাই করেছি, কিন্তু আমি পিএসজির সর্বকালের সর্বোচ্চ স্কোরার হয়েছি। আমি কেবল ভালো বিষয়গুলো মনে রাখতে চাই… পরিস্থিতিটা সহজ ছিল না এবং আমি চাই না কেউ এসবের মধ্য দিয়ে যাক।”ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে রেয়ালের হয়ে গলা ফাটাবেন কিনা, এমন প্রশ্নে এমবাপের উত্তর, “না। আমি শুধু অন্যদের মতো ফাইনাল দেখব।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য