Sunday, June 23, 2024
বাড়িখেলাকোপা আমেরিকার আগে বিদায় বললেন কাভানি

কোপা আমেরিকার আগে বিদায় বললেন কাভানি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩১ মে: এবারের কোপা আমেরিকা দলে কাভানিকে দলে রাখার সম্ভাবনা সামান্যই ছিল। তবে এর আগেই অবসরের ঘোষণা দিলেন বোকা জুনিয়র্সের ফরোয়ার্ড। উরুগুয়ের ২০১১ কোপা আমেরিকা জয়ী দলের সদস্য ছিলেন তিনি।সেই ২০০৮ সালের ফেব্রুয়ারিতে উরুগুয়ের জার্সিতে প্রথমবার মাঠে নামেন তিনি। এরপর দীর্ঘ পথচলায় দেশের হয়ে খেলেছেন তিনি ১৩৬ ম্যাচ। গোল করেছেন ৫৮টি। দুটিতেই তিনি উরুগুয়ের দ্বিতীয় সর্বোচ্চ।গত বিশ্বকাপের গ্রুপ পর্বে ঘানার বিপক্ষে ম্যাচের পর অবশ্য দেশের হয়ে আর তাকে খেলতে দেখা যায়নি। গত বছর তার ফেরার সম্ভাবনা নিয়ে আলোচনা হলেও চোটের কারণে তা হয়ে ওঠেনি। শেষ পর্যন্ত তার ফেরা আর হচ্ছেও না।

সামাজিক মাধ্যমে কাভানির বিদায়ের ঘোষণায় মিশে থাকল প্রবল আবেগ ও স্মৃতিকাতরতা।“নিঃসন্দেহে মহামূল্য অনেকগুলো বছর কাটিয়েছি, হাজারও কথা বলার আছে, স্মৃতিচারণ করার আছে। তবে আজকের দিনটিতে আমি স্রেফ ক্যারিয়ারের নতুন অধ্যায়ে নিজেকে উৎসর্গ করতে চাই এবং যেখানে আমার থাকতে হবে, সেখানে সবটুকু উজাড় করে দিতে চাই।”“আজকে আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে হৃদয়ের গভীরে লালন করে সবসময়ই অনুসরণ করে যাব (দলকে), এই সুন্দর এই জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার দিনগুলোতে যেভাবে করেছি, ঠিক সেভাবেই।”

ক্লাব ফুটবলে কাভানি খেলেছেন পালের্মো, নাপোলি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও ভালেন্সিয়ায়। সেরা সময় কেটেছে তার পিএসজিতে। প্যারিসের ক্লাবটির হয়ে জিতেছে ৬টি ফরাসি লিগ ও ৫টি ফরাসি কাপসহ মোট ২১টি ট্রফি।পিএসজিতে ৭ বছর কাটিয়ে ২০২০ সালে তিনি পাড়ি জমান মানচেস্টার ইউনাইটেডে। সেখান থেকে ২০২২ সালে ভালেন্সিয়ায় গিয়ে গত বছর ইউরোপিয়ান ফুটবলের পাট চুকিয়ে নাম লেখান আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সে। গত বুধবারই কোপা সুদামেরিকানায় দলের ৪-০ গোলের জয়ে দ্বিতীয় গোলটি করেছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য