Sunday, September 8, 2024
বাড়িজাতীয়বিজেপি নেতার করা মামলায় আদালতে হাজিরা রাহুল গান্ধীর

বিজেপি নেতার করা মামলায় আদালতে হাজিরা রাহুল গান্ধীর

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৬ জুলাই  ২০২৪  :-  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর অবমাননার অভিযোগ! উত্তরপ্রদেশের সুলতানপুরের আদালতে হাজিরা দিতে হল বিরোধী দলনেতা রাহুল গান্ধীকে। শুক্রবার উত্তরপ্রদেশের সুলতানপুরের এমপি-এমএলএ আদালতে হাজিরা দেন রাহুল। মামলার পরবর্তী শুনানি আগামী ১২ আগস্ট। আদালত সূত্রের খবর, ওইদিন আর হাজিরা দিতে হবে না কংগ্রেস নেতাকে।

রাহুলের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে কর্নাটকে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে শাহের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছিলেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নাকি একটি খুনের মামলায় অভিযুক্ত বলে দাবি করেছিলেন রাহুল। এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেস নেতা সেসময় বলেন, “বিজেপি সুস্থ ও স্বচ্ছ্ব রাজনীতির কথা বলে অথচ দলের সভাপতিই খুনের মামলায় অভিযুক্ত।” সেসময় বিজেপি সভাপতি ছিলেন শাহ।

রাহুলের ওই মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা বিজয় মিশ্র। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আদালত রাহুলের জামিনের আবেদন মঞ্জুর করে তাঁকে ব্যক্তিগত হাজিরার নির্দেশ দিয়েছিল। কিন্তু কংগ্রেস নেতা হাজিরা দেননি। একাধিকবার সমন পাঠানো হলেও তিনি সেটা উপেক্ষা করেন। শুক্রবার আদালত তাঁকে হাজিরা দেওয়ার ‘শেষ সুযোগ’ দিয়েছিল। সেকারণেই রাহুল হাজিরা দিলেন।

উল্লেখ্য, রাহুল গান্ধীর বিরুদ্ধে একাধিক মানহানির মামলা ঝুলে রয়েছে। এর আগে বেশ কয়েকটি মামলায় তিনি জামিনও পেয়েছেন। তবে গত বছর মোদি পদবি মামলায় বড়সড় সমস্যায় পড়েছিলেন তিনি। ওই মানহানির মামলা সাংসদ পদও খোয়াতে হয়েছিল তাঁকে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য