Sunday, September 8, 2024
বাড়িজাতীয়কার্গিল বিজয় দিবসে দ্রাস থেকে পাকিস্তানকে হুঁশিয়ারি মোদির

কার্গিল বিজয় দিবসে দ্রাস থেকে পাকিস্তানকে হুঁশিয়ারি মোদির

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৬ জুলাই  ২০২৪  :-  কার্গিল বিজয় দিবসের ২৫ বছর পূর্তির দিনই পাকিস্তানকে সরাসরি হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী । দ্রাসে দাঁড়িয়ে তাঁর বার্তা, সন্ত্রাসের পৃষ্ঠপোষকদের জানিয়ে দিতে চাই, ওদের জঘন্য ষড়যন্ত্র কোনওদিন সফল হবে না। সন্ত্রাসবাদীদের গুঁড়িয়ে দেবে আমাদের সেনা। যোগ্য জবাব দেবে শত্রুদের। উল্লেখ্য, কার্গিলে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে দ্রাসে ওয়্যার মেমোরিয়ালে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  ।

বিজয় দিবসের ২৫ বছর পূর্তিতে প্রধানমন্ত্রী  মোদি গিয়েছেন কার্গিলের দ্রাসে। সেখানে সেনা জওয়ানদের সাক্ষী রেখেই প্রধানমন্ত্রী মোদি বলেন, “আজ থেকে ২৫ বছর আগে ভারত কেবল যুদ্ধে জেতেনি। পাশাপাশি সত্য, প্রতিরোধ এবং শক্তির অসাধারণ উদাহরণ রেখেছিল। লাদাখের এই পবিত্র ভূমি আজ কার্গিল বিজয়ের  ২৫ বছর উদযাপন করছে। দেশের জন্য যাঁরা আত্মবলিদান দিয়েছেন, আজকের দিনটা আমাদের মনে করিয়ে দেয় যে তাঁরা দেশের ইতিহাসে অমর।”

নিজের বক্তৃতাতেই সরাসরি পাকিস্তানকে আক্রমণ করে মোদি বলেন, নাশকতা ছড়িয়ে এখনও ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে তারা। ইতিহাস থেকে শিক্ষা নেয়নি পাকিস্তান। প্রতিবেশী দেশকে হুঁশিয়ারি দিয়ে মোদির কড়া বার্তা, “আজ আমি এমন একটা জায়গা থেকে কথা বলছি, যেখান থেকে সন্ত্রাসের প্রভুরা সরাসরি আমার কথা শুনতে পাবে। নাশকতার পৃষ্ঠপোষকদের স্পষ্ট জানিয়ে দিতে চাই, তোমাদের ষড়যন্ত্র কোনওদিন সফল হবে না। উলটে আমাদের সেনা সমস্ত জঙ্গিদের গুঁড়িয়ে দিয়ে শত্রুর মুখে যোগ্য জবাব দেবে।”

উল্লেখ্য, গত দেড় মাসের মধ্যে একাধিকবার কাশ্মীরে সেনাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে জঙ্গিরা। তাতে শহিদ হয়েছেন ভারতীয় জওয়ানরা। সূত্রের খবর, সীমান্তে অনুপ্রবেশ করে পাকিস্তান (Pakistan) থেকে ভারতে ঢুকে ওই জঙ্গিরা হামলা চালাচ্ছে। এমনকি পাক সেনার অবসরপ্রাপ্ত কর্মীরাম জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে বলেও খবর। কাশ্মীরে সেনার নিরাপত্তা নিয়ে কেন্দ্রের ‘উদাসীনতা’ নিয়ে তোপ দেগেছে বিরোধীরাও। এহেন পরিস্থিতিতেই কার্গিলে দাঁড়িয়ে পাকিস্তানকে সরাসরি তোপ দাগলেন মোদি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য