Sunday, June 23, 2024
বাড়িজাতীয়কুকুরের দল ছিঁড়ে খেল ছোট্ট মেয়েকে! কানপুরে

কুকুরের দল ছিঁড়ে খেল ছোট্ট মেয়েকে! কানপুরে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৮ মে : এলাকায় আতঙ্ক ছড়িয়েছে কুকুরের কামড়ে এক শিশুকন্যার মৃত্যু। এর পরই গুঁড়িয়ে দেওয়া হল বেশ কিছু মাছ ও মাংসের দোকান! এমনই ঘটনার সাক্ষী হল উত্তরপ্রদেশের কানপুর । শহরের মেয়রের নির্দেশেই ভেঙে দেওয়া হয়েছে মাছ-মাংসের দোকান। তিনি জানিয়েছেন, এই ধরনের খাবার খেয়েই কুকুররা অতিরিক্ত আক্রমণাত্মক হয়ে উঠছে।

গত রবিবার রাতের দিকে ৬ বছরের ছোট্ট মেয়েটি তার ২ বছরের ভাইয়ের সঙ্গে খেলছিল বাড়ির ঠিক বাইরে। আচমকাই সেখানে হাজির হয় এক দঙ্গল কুকুর। তাদের আক্রমণে মৃত্যু হয় মেয়েটির। যদিও আহত হয়ে কোনওমতে প্রাণে বেঁচেছে ২ বছরের শিশুটি। এর পরই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মৃত শিশুর নিথর দেহ নিয়ে পথ অবরোধ করেন তার পরিবারের সদস্যরা। পরে খবর পেয়ে মেয়র প্রমীলা পাণ্ডে ঘটনাস্থলে যান। সান্ত্বনা দেন সকলকে।

আর এর পরই তিনি নির্দেশ দেন, এলাকায় যে ধরনের বেআইনি মাছ-মাংসের দোকান গজিয়ে উঠেছে সেগুলো ভেঙে দিতে। কেননা তাঁর কাছ অভিযোগ এসেছে, এই ধরনের দোকানগুলো কুকুরদের নিয়মিত আমিষ খাওয়ানোর পরই তাদের আচরণে পরিবর্তন এসেছে। প্রমীলার নির্দেশে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে ৪৪টি দোকান। সেই সঙ্গেই তাঁর হুঁশিয়ারি, ফের এখানে এই ধরনের দোকান খোলার চেষ্টা করলে তার ফল ভুগতে। প্রশাসন এদিকে নজর রাখবে বলেই দাবি তাঁর। উল্লেখ্য, দোকান যেন ভেঙে না দেওয়া হয় এমন আর্জি জানিয়েছিলেন দোকানদাররা। কিন্তু মেয়র তাতে কর্ণপাত করেননি।

তবে সেই সঙ্গেই তাঁর আর্জি, এলাকার কুকুরদের যেন নিয়মিত জল দেওয়া হল। সকলে যেন তাঁদের বাড়ির বাইরেও কুকুরদের জন্য পাত্রে জল রেখে দেন। অন্যথায় তারা ক্ষিপ্ত হয়ে উঠতে পারে বলে আশঙ্কা তাঁর।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য