Friday, October 18, 2024
বাড়িজাতীয়আগামী সপ্তাহেই মণিপুরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

আগামী সপ্তাহেই মণিপুরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১১  এপ্রিল  :   আগামী সপ্তাহেই মণিপুরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । সূত্রের খবর, নির্বাচনী প্রচার সারতেই পাহাড়ি রাজ্যটিতে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। উল্লেখ্য, মণিপুরের তারকা প্রচারকদের তালিকায় রয়েছেন শাহ। সেই জন্যই উত্তর-পূর্বের রাজ্যটিতে যাবেন তিনি।

গত বছর মে মাস থেকে জাতি সংঘর্ষে উত্তাল হয়ে উঠেছিল মণিপুর। প্রাণ হারান শতাধিক মানুষ। মণিপুর ইস্যুতে উত্তপ্ত হয়ে ওঠে দেশের রাজনীতি। জ্বলতে থাকা মণিপুরে কেন যাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সেই প্রশ্ন তোলেন বিরোধীরা। তবে গত জুন মাসে চারদিনের জন্য মণিপুর সফরে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তার পরেও লাগাতার হিংসার ঘটনা ঘটেছে উত্তর-পূর্বের রাজ্যটিতে।

কিন্তু গত ৪৫ দিনে একবারও কুকি-মেতেই সংঘর্ষের খবর মেলেনি মণিপুর থেকে। জোরকদমে চলছে লোকসভা নির্বাচনের প্রস্তুতি। দুই দফায় ভোট হবে সেরাজ্য। ১৯ এপ্রিল এবং ২৬ এপ্রিল নির্বাচন হবে মণিপুরে। রাজ্যের শিক্ষামন্ত্রী টি বসন্ত কুমারকে ইনার মণিপুর কেন্দ্র থেকে টিকিট দিয়েছে বিজেপি। আউটার মণিপুরে অবশ্য প্রার্থী দেয়নি গেরুয়া শিবির। নাগা পিপলস ফ্রন্টের প্রার্থীকেই সমর্থন করবে তারা।

এহেন পরিস্থিতিতেই মণিপুরে যেতে পারেন অমিত শাহ। গত বছরের জুন মাসের পরে এই প্রথমবার সেরাজ্যে যাবেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিকের কথায়, “আমাদের জানানো হয়েছে যে ১৫ এপ্রিল মণিপুরে যেতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি নির্বাচনী প্রচারও সারবেন।” তবে রাজ্যের কোথায় গিয়ে প্রচার করবেন, কতদিন মণিপুরে থাকবেন শাহ, সেই নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য