Sunday, September 8, 2024
বাড়িজাতীয়পণ্যের মতো চলছে সদ্যোজাতর কালোবাজারি ! দিল্লিতে বড়সড় পাচার চক্রের সন্ধান পেল...

পণ্যের মতো চলছে সদ্যোজাতর কালোবাজারি ! দিল্লিতে বড়সড় পাচার চক্রের সন্ধান পেল সিবিআই

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৬ এপ্রিল: পণ্যের মতো চলছে সদ্যোজাতর কালোবাজারি! এক একটি শিশুর দাম ধার্য করা হয়েছে ৫ লক্ষ টাকা। একের পর এক শিশু হারানোর অভিযোগের তদন্তে নেমে দিল্লিতে বড়সড় পাচার চক্রের সন্ধান পেল সিবিআই । ঘটনায় অভিযুক্ত সন্দেহে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে ৭ জনকে। তদন্তকারীদের দাবি, গত ১ মাসে অন্তত ১০টি শিশুকে পাচার করেছে অভিযুক্তরা।

বিগত কিছুদিন ধরে দিল্লির একাধিক জায়গা থেকে শিশু পাচার সংক্রান্ত অভিযোগ পাচ্ছিলেন তদন্তকারীরা। তার ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় দিল্লির দ্বারকা, উত্তর-পশ্চিম দিল্লি, রোহিণী-সহ একাধিক জায়গায় তল্লাশিতে নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তল্লাশি অভিযান চলাকালীন দিল্লির কেশবপুরম এলাকায় একটি বাড়ি থেকে ৩ সদ্যোজাতকে উদ্ধার করা হয়। তখনই প্রকাশ্যে আসে এই পাচারচক্রের জাল কতখানি গভীরে ছড়িয়ে।

জানা যাচ্ছে, ওয়ার্ডবয়-সহ হাসপাতালগুলিতে কর্মরত বহু মহিলা যুক্ত রয়েছেন এই পাচারচক্রে। ইতিমধ্যেই ৭ অভিযুক্তকে গ্রেপ্তার করেছেন তদন্তকারীরা। তাঁদের জেরা করে তদন্তকারীদের দাবি, সদ্যোজাতদের নিয়ে পণ্যের মতো কালোবাজারি শুরু করেছিল অভিযুক্তরা। এদের কারও উপর দায়িত্ব থাকত শিশু চুরির তো কেউ খুঁজে আনত গ্রাহক। শিশুদের দাম কোথাও ৪ লাখ তো কোথাও ৫ লাখ। এভাবেই চলত পাচারচক্র।

ধৃতদের জেরা করে সিবিআইয়ের দাবি, শুধু দিল্লি নয়, এই পাচার চক্র ছড়িয়ে রয়েছে অন্যান্য রাজ্যগুলিতেও। ৭ থেকে ৮ টি শিশুকে দিল্লি থেকে ভিনরাজ্যে পাচারও করে দেওয়া হয়। অভিযুক্তদের জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে দিল্লির পার্শ্ববর্তী এলাকা-সহ একাধিক রাজ্যে তল্লাশি অভিযান শুরু হয়েছে। শুধু তাই নয়, এই পাচারচক্রের সঙ্গে বহু হাসপাতাল যুক্ত রয়েছে বলেও অনুমান তদন্তকারীদের। গোটা ঘটনায় এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য