Wednesday, August 10, 2022
বাড়িজাতীয়মার্কিন যুক্তরাষ্ট্র, বৃটেনের মত বিশ্বব্যাপী অর্থায়নের পথপ্রদর্শক ভারত : প্রধানমন্ত্রী মোদী

মার্কিন যুক্তরাষ্ট্র, বৃটেনের মত বিশ্বব্যাপী অর্থায়নের পথপ্রদর্শক ভারত : প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ২৯ জুলাই ( হি.স.) : ভারত স্বাধীনতার অমৃত মহতউত্সব এমন সময় উদযাপন করছে, যখন আধুনিক ভারতের নতুন প্রতিষ্ঠান এবং নতুন ব্যবস্থা ভারতকে গর্বিত করছে। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গান্ধীনগরে গিফট সিটি (গুজরাট ইন্টারন্যাশনাল ফিনান্স টেক-সিটি)পরিদর্শন করে আয়োজিত অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে একথা বলেন। তিনি বলেন, ভারত এখন মার্কিন যুক্তরাষ্ট্র, বৃটেন এবং সিঙ্গাপুরের মত বিশ্বের দেশগুলির সঙ্গে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে বৈশ্বিক অর্থায়নকে নির্দেশ দেয়।

প্রধানমন্ত্রী বলেন, গত আট বছরে দেশ আর্থিক অন্তর্ভুক্তির নতুন ঢেউ প্রত্যক্ষ করেছে। এমনকি দরিদ্রতম দরিদ্ররাও আজ আনুষ্ঠানিক আর্থিক ব্যবস্থায় যোগ দিচ্ছে। আজ যখন আমাদের একটি বিশাল জনগোষ্ঠী আর্থিক ব্যবস্থায় যোগ দিয়েছে, তখন সরকারি সংস্থা এবং বেসরকারি খেলোয়াড়দের একসঙ্গে এগিয়ে যাওয়া সময়ের প্রয়োজন।তিনি আরও বলেন, আমরা একদিকে কল্যাণের জন্য বিশ্বব্যাপী পুঁজি নিয়ে আসছি, অন্যদিকে বিশ্ব কল্যাণের জন্য স্থানীয় পণ্যের প্রচার করছি। তিনি বলেন, আজ ভারতে রেকর্ড বিদেশি বিনিয়োগ আসছে। এই বিনিয়োগ দেশে নতুন সুযোগ সৃষ্টি করছে। তরুণদের আশা-আকাঙ্খা পূরণ করা। এটি আমাদের শিল্পকে জ্বালানি দিচ্ছে, আমাদের উত্পাদনশীলতা বাড়াচ্ছে।

প্রধানমন্ত্রী ভারতের সাফল্যকে সেবার সমার্থক বলে বর্ণনা করেছেন। তিনি বলেন, জনকল্যাণ থেকে বিশ্বকল্যাণ, এটাই আমাদের আবেগ। ভারত টেকসই উন্নয়নের ক্ষেত্রে বিশ্বব্যাপী সম্ভাবনার নেতৃত্ব দিচ্ছে। আমরা নিজেদের জন্য শূন্য কার্বন নির্গমনের লক্ষ্য নির্ধারণ করেছি। জাতীয় পর্যায়ে আমরা গতিশক্তি মহাপরিকল্পনাকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য