Wednesday, May 18, 2022
বাড়িবিশ্ব সংবাদদেশকে রক্ষা করতে হচ্ছে নিজেদেরই: জেলেনস্কি

দেশকে রক্ষা করতে হচ্ছে নিজেদেরই: জেলেনস্কি

স্যন্দন ডিজিটাল ডেস্ক, ২৫ ফেব্রুয়ারি: রাশিয়াকে তাদের বর্বর হামলা বন্ধের আহ্বান জানানোর পাশাপাশি ইউক্রেইনকে সাহায্য করার জন্য ফের পশ্চিমা দেশগুলোর প্রতি আবেদন জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। 

কিয়েভের স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ৭টায় নাগরিকদের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও ভাষণে জেলেনস্কি এ আবেদন জানান বলে জানিয়েছে বিবিসি।তিনি বলেন, “এই সকালে আমরা আমাদের দেশকে একাই রক্ষা করে চলেছি। গতকালের মতোই, বিশ্বের সবচেয়ে শক্তিশালী বাহিনীগুলো দূর থেকে তা প্রত্যক্ষ করছে।“গতকালের নিষেধাজ্ঞায় কি রাশিয়া প্রভাবিত হয়েছে? আমরা আমাদের আকাশে যে শব্দ শুনছি ও ভূমিতে যা দেখছি তাতে এটা যথেষ্ট নয়।”

মস্কোর উদ্দেশ্যে তিনি বলেন, “কীভাবে শত্রুতা শেষ করা যায় তা নিয়ে এবং এই আক্রমণ বন্ধের বিষয়ে আগে হোক পরে হোক রাশিয়াকে আমাদের সঙ্গে কথা বলতে হবে। যত আগে আলাপ শুরু করা যাবে রাশিয়ার ক্ষতি ততই কম হবে।“আক্রমণ বন্ধ হওয়ার আগ পর্যন্ত আমরা আমাদের দেশকে রক্ষা করে যাবো।”শুক্রবার ভোরের আগে থেকে বহুবার ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।তিনি জানান, ভোর ৪টা থেকে ক্ষেপণাস্ত্র হামলা শুরু হয়। সামরিক স্থাপনার পাশাপাশি বেসামরিক এলাকায়ও হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।এর আগে রাশিয়া জানিয়েছিল, তারা বেসামরিক এলাকাকে ক্ষেপণাস্ত্রের লক্ষ্যস্থল করছে না।কিন্তু এদিন সকালে কিয়েভে বেশ কিছু বড় ধরনের বিস্ফোরণ ঘটে, তারমধ্যে একটি আবাসিক ভবনে আঘাত হানা ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণও ছিল বলে জানিয়েছে বিবিসি।বৃহস্পতিবার রাতে জেলেনস্কি জানিয়েছিলেন, রাজধানী কিয়েভের ওপর আক্রমণ জোরদার করা হচ্ছে।তিনি বলেছেন, এখন রাশিয়ার এক নম্বর টার্গেট তিনি, এটি জানার পরও রাজধানী ছাড়ার কোনো ইচ্ছা তার নেই।  

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য