Friday, May 20, 2022
বাড়িজাতীয়আকাশপথ বন্ধ ইউক্রেনের, বিমান ফেরাল ভারত, সকালেই দেশে ফিরলেন ১৮২ জন

আকাশপথ বন্ধ ইউক্রেনের, বিমান ফেরাল ভারত, সকালেই দেশে ফিরলেন ১৮২ জন


নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি (হি.স.) : ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া শেষমেশ যুদ্ধঘোষণা করায় দ্বিতীয় দফায় সেদেশে বসবাসকারী ১৮২ জন ভারতীয়কে ফিরিয়ে আনা হল। একইসঙ্গে ইউক্রেন আকাশপথ বন্ধ করে দেওয়ায় এয়ার ইন্ডিয়ার আরও একটি বিমান ফিরিয়ে আনা হচ্ছে। সেদেশ থেকে ভারতীয়দের উদ্ধার করে আনতে একটি বিমান কিভের উদ্দেশে রওনা দিয়েছিল।

 কিন্তু যুদ্ধ পরিস্থিতিতে ইউক্রেন বিমানবন্দর বন্ধ করে দেওয়ায় বিমানকে ফিরে আসার নির্দেশ দিয়েছে ভারত। বৃহস্পতিবার ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান নয়াদিল্লিতে এসে নামে। সকাল পৌনে ৮টা নাগাদ কিভ থেকে আসা ওই বিমানে ১৮২ জন ভারতীয় রয়েছেন। যার মধ্যে বেশ কিছু ছাত্রও রয়েছেন। ভারতে স্থিত ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের সূত্রে এ খবর জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে এয়ার ইন্ডিয়ার একটি বোয়িং ড্রিমলাইনার বিমান ইউক্রেন থেকে ২৪০ জন যাত্রী নিয়ে দিল্লিতে ফিরেছে। বোয়িং-৭৮৭ বিমানটি ইউক্রেনের রাজধানী কিভ থেকে মঙ্গলবার সন্ধে ৬টা নাগাদ রওনা দিয়ে রাত সাড়ে এগারোটা নাগাদ দিল্লি পৌঁছয়। দেশে ফিরতে পেরে স্বস্তি পান ভারতীয়রা।

তবে বিমানের অপ্রতুলতার কারণে অনেকেই দেশে ফিরতে চেয়েও ফিরতে পারছেন না। কেননা ইউক্রেন থেকে ভারতে ফেরার বিমান হাতে গোনা। যে কটা উড়ান চলছিল, সেগুলির টিকিটের অগ্নিমূল্য। এই পরিস্থিতিতে অনেকেই ইউক্রেনে থাকার সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন। আবার টিকিট না পেয়ে আতঙ্কে ভুগতে শুরু করেছেন বহু পড়ুয়া।

আগামী ২৬ ফেব্রুয়ারি এয়ার ইন্ডিয়ার বিমান নামবে ইউক্রেনের বোরিস্পিল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেই বিমানে দেশে ফিরতে পারবেন ভারতীয়রা। তবে বিমানের টিকিট যাত্রীদেরই কাটতে হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য