Sunday, September 8, 2024
বাড়িখেলাপূর্বোত্তর গেমস নাগাল্যান্ডে জমজমাট ত্রিপুরার প্রথম পদক অ্যাথলেটিক্স থেকে

পূর্বোত্তর গেমস নাগাল্যান্ডে জমজমাট ত্রিপুরার প্রথম পদক অ্যাথলেটিক্স থেকে

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৯ মার্চ : ত্রিপুরা শিবিরে প্রথম পদক অ্যাথলেটিক্স ইভেন্ট থেকে। ব্যক্তিগত ইভেন্টে ১০০ মিটার স্প্রিন্টে মহিলা বিভাগে ফাতেমা বেগম দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ পদক পেয়েছে। ১৫০০ মিটার দৌড়ে ত্রিপুরার সৌরভ হোসেন তৃতীয় স্থান অর্জন করে ব্রোঞ্জ পদক পেয়েছে। লন টেনিসে ত্রিপুরার খেলোয়াড়রা প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছছে।

অভিনাশ সাহা মেঘালয়ের প্রতিনিধিকে ৬-৪, ৬-৪ সেটে, অমিত রিয়াং অরুণাচল প্রদেশের প্রতিনিধি কে ৬-১, ৬-০ সেটে, ক্রিস্টাল সরকার অরুণাচলের প্রতিনিধিকে ৬-১, ৬-১ সেটে পরাজিত করলেও দ্বিতীয় ম্যাচে নাগাল্যান্ডের ভিল্লার কাছে ক্রিস্টাল সরকার ১-৬, ১-৬ সেটে পরাজিত হয়েছে। এদিকে দলগত ইভেন্টে ত্রিপুরা দল নাগাল্যান্ডের কাছে দুই-এক সেটে পরাজিত হয়েছে। ‌ টেবিল টেনিস-এ দলগত বিভাগে মহিলা গ্রুপে ত্রিপুরা ৩-১ সেটে অরুণাচল প্রদেশ কে পরাজিত করলেও, পুরুষ বিভাগে নাগাল্যান্ডের কাছে ১-৩ সেটে ত্রিপুরা দল পরাজিত হয়েছে। ব্যাডমিন্টন ইভেন্টে পুরুষ বিভাগে নাগাল্যান্ড ৩-০ সেটে এবং মহিলা বিভাগে অরুণাচল প্রদেশ ত্রিপুরা দলকে ৩-০ সেটে পরাজিত করেছে।

ফুটবলে ত্রিপুরা দল প্রথম ম্যাচে এক-শূন্য গোলে স্বাগতিক নাগাল্যান্ডের কাছে পরাজিত হয়েছে। গোলশূন্য প্রথমার্ধের পর হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে দ্বিতীয়ার্ধের খেলাও গোলশূন্য অবস্থাতেই ছিল কিন্তু ইনজুরি টাইমে কর্নার কিক থেকে ভুল বুঝাবুঝির কারণে রাজ্য দল কে একটি গোল হজম করতে হয়। সেটি নাগাল্যান্ডের পক্ষে জয় সূচক গোলে রূপান্তরিত হয়। ফুটবলে দ্বিতীয় ম্যাচে অরুণাচল প্রদেশ ২-১ গোলের ব্যবধানে মেঘালয়কে পরাজিত করেছে। উল্লেখ্য, ফুটবলে অংশগ্রহণকারী সাতটি দলের মধ্যে অবশিষ্ট তিনটি দল মনিপুর মিজোরাম ও আসামকে নিয়ে গ্রুপ বি এর খেলা হচ্ছে। দুটো গ্রুপ থেকে দুটি করে দল সেমিফাইনালে পৌঁছবে। আগামীকাল ত্রিপুরা দল দ্বিতীয় ম্যাচে মেঘালয়ের মুখোমুখি হবে।

দুপুর একটায় ম্যাচ। ২১ মার্চ গ্রুপ লীগের শেষ ম্যাচে ত্রিপুরা খেলবে অরুণাচল প্রদেশের বিরুদ্ধে। সেদিনও দুপুর একটায় ম্যাচ হবে। ২২ মার্চ দুটো সেমিফাইনাল এবং ২৩ মার্চ তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।  বলা বাহুল্য বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে সোমবার সন্ধ্যায় নাগাল্যান্ডের সোভিমা চুমুকেদিমায় গেম ভিলেজ গ্রাউন্ডে ছয় দিন ব্যাপী আয়োজিত তৃতীয় পূর্বোত্তর গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। চলবে ২৩ মার্চ পর্যন্ত।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য