Wednesday, October 5, 2022
বাড়িরাজ্যমৌলিক চাহিদা পূরণের দাবিতে পথ অবরোধ

মৌলিক চাহিদা পূরণের দাবিতে পথ অবরোধ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ জুলাই : বিদ্যুৎ, পানীয় জল, রাস্তাঘাট, স্বাস্থ্য পরিষেবা সহ বিভিন্ন সমস্যায় জর্জরিত অমরপুর আর ডি ব্লকের অন্তর্গত থালাছাড়ার ১৮ টি ভিলেজ কমিটির বাসিন্দারা। অভিযোগ গুলি বছরে পর বছর ধরে সংশ্লিষ্ট দপ্তর থেকে শুরু করে এলাকায় জনপ্রতিনিধি দের অবগত করে আসলেও কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না।

তাই অবশেষে  রাস্তায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধে শামিল হয়েছে ক্ষুদ্ধ জনতা। মঙ্গলবার সকাল থেকে অমরপুর আর ডি ব্লকের অন্তর্গত থালছড়া সড়ক অবরোধে বসে তারা। রাস্তার দুধারে আটকে পড়ে যান বাহন। এই অবরোধে সামিল হয় ১৮ টি ভিলেজের বাসিন্দারা। অবরোধের খবর পেয়ে ছুটে আসে বীরগঞ্জ থানার পুলিশ। অবরোধকারীদের দাবি মহকুমা শাসককে অবরোধ স্থলে আসতে হবে। দিতে হবে লিখিত প্রতিশ্রুতি। তবে তারা আন্দোলন প্রত্যাহার করবে।

 খবর পেয়ে ছুটে আসেন অমরপুর আর ডি ব্লকের অন্তর্গত বি ডি ও সহ লাইন ডিপার্টমেন্টের আধিকারিকেরা। শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ছুটে আসেন অমরপুরের মহকুমা শাসক। তিনি অবরোধকারীদের সঙ্গে কথা বলেন। তবে এভাবে দীর্ঘদিন ধরে তারা দুর্ভোগের শিকার হচ্ছে বলে অভিযোগ। তবে এদিন অবরোধকারী নেতৃত্বদের বক্তব্যে পেছন থেকে অদৃশ্য শক্তির ইন্ধনের আভাস মিলেছে। পথ অবরোধের ফলে রাস্তার দুধারে আটকে পড়ে বহু যান বাহন। দুর্ভোগ পোহাতে হয় নিত্য যাত্রীদের। মহকুমা শাসক জানান অবরোধকারীদের বিভিন্ন দাবি রয়েছে। রাস্তা সংস্কার, পানীয় জল, পাম্প সারাই-র মতো দাবি গুলির কথা জানিয়েছে তারা। আগামী শুক্রবার কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে লাইন ডিপার্টমেন্টের আধিকারিকেরা থাকবেন। সুনির্দিষ্ট স্থান উল্লেখ করে সমস্যাগুলি জানালে তা সমাধান করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য