Sunday, December 4, 2022
বাড়িরাজ্যবাম যুবদের বিক্ষোভ মিছিল শহরে

বাম যুবদের বিক্ষোভ মিছিল শহরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ জুলাই : বেকার সমস্যায় রুখতে রাস্তায় নামলো বাম যুব সংগঠনগুলি। শুক্রবার সকালে আগরতলা শহরে বিক্ষোভ মিছিল সংঘটিত হয়। সরকার উদ্দেশ্যে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবি জানায় ডি ওয়াই এফ আই এবং টি ওয়াই এফ। এদিন ছাত্র-যুব ভবন থেকে একটি মিছিল সংঘটিত করে শহরে বিভিন্ন পথ পরিক্রমা করে সরকারের বেকার বিরোধী সিদ্ধান্ত থেকে বের হয়ে আসার দাবি জানায় তারা।

উপস্থিত ছিলেন ডি ওয়াই এফ আই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক। তিনি সরকারের তীব্র সমালোচনা করে বলেন, বর্তমান জোট সরকার বেকারদের বিরুদ্ধে নীতি গ্রহণ করে চলেছে। সরকার গত সাড়ে চার বছর ধরে বেকার যুবক-যুবতীদের সাথে নানাভাবে প্রতারণা করে চলেছে। সম্পূর্ণ কেলোর কীর্তি করে চলেছে এই সরকার। চাকরির জন্য নিয়োগের পরীক্ষা গ্রহণ করা হচ্ছে, কিন্তু নিয়োগ করা হচ্ছে না। এর মধ্যে রয়েছে জে আর বি টি। জে.আর.বি.টি’র পরীক্ষা নেওয়ার দীর্ঘদিন অতিক্রান্ত হয়ে গেছে। কিন্তু এখনো ফলাফল ঘোষণা হয়নি। সরকারের কাছে দাবি জানানো হচ্ছে দ্রুত ফলাফল ঘোষণা করে নিয়োগের ব্যবস্থা করার জন্য। আরো দাবি জানানো হয় রাজ্যের স্কুলগুলি বন্ধ হওয়ার মতো উপক্রম হয়ে দাঁড়িয়েছে। শিক্ষক সংকটে ভুগছে স্কুলগুলো। শিক্ষক নিয়োগের কোন উদ্যোগ নেই।

তাই বছরে দুবার টেট পরীক্ষা গ্রহণ করে একসাথে সকলকে নিয়োগ করার দাবি জানানো হচ্ছে। স্বাস্থ্য পরিষেবা ও একেবারে ভেঙে পড়েছে। স্বাস্থ্যকর্মী সংকট রাজ্যের জেলা ও মহকুমা হাসপাতালগুলিতে। এম পি ডব্লিউ প্রশিক্ষণপ্রাপ্ত বেকারদের দ্রুত নিয়োগ করার জন্য দাবি জানানো হয়। পাশাপাশি চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের দ্রুত নিয়োগের ব্যবস্থা করার দাবি জানান তিনি । পাশাপাশি সরকার প্রতিষ্ঠা হওয়ার আগে বছরে ৫০ হাজার চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেই প্রতিশ্রুতি সরকারকে অক্ষরে অক্ষরে পালন করতে হবে। না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুঁশিয়ার তিনি।  

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য