Monday, October 3, 2022
বাড়িরাজ্যঅগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে কংগ্রেসের সত্যাগ্রহ কর্মসূচি

অগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে কংগ্রেসের সত্যাগ্রহ কর্মসূচি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জুন :  কেন্দ্রীয় সরকার দেশের যুবক যুবতীদের জন্য অগ্নিপথ প্রকল্প সামনে এনেছে। এর বিরুদ্ধে গোটা দেশে ছড়িয়ে পড়ছে আন্দোলন। ফলে দেশে সেনাবাহিনীতে যারা আগামী দিনে নিয়োগ হবে, সেই অগ্নিবীরদের চার বছর পর চাকরি থেকে অবসর হতে হবে। তাই এই প্রকল্পের তীব্র বিরোধিতা জানিয়ে মাঠে নেমেছে কংগ্রেস।

সোমবার অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা করে প্রদেশ কংগ্রেস ভবনের সামনে সত্যাগ্রহ কর্মসূচি সংঘটিত করে কংগ্রেসের কর্মী সমর্থকরা। কংগ্রেস কর্মী সমর্থকরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে একটি মঞ্চ তৈরি করে সত্যাগ্রহ কর্মসূচি সংগঠিত করেন। উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী লক্ষ্মী নাগ, প্রদেশ কংগ্রেসের পর্যবেক্ষক পূজা রায় চৌধুরী সহ অন্যান্য নেতৃত্ব। পর্যবেক্ষক পূজা রায় চৌধুরী জানান দেশের যুবক যুবতীরা এমনিতেই চাকরি পাচ্ছে না। যে পরিমাণ শূন্য পদ সরকারি দপ্তর গুলিতে রয়েছে, সেই পরিমাণ চাকরি দেওয়া হচ্ছে না। যুব সমাজে স্থায়ী কোন কর্মসংস্থান হচ্ছে না।

 এর মধ্যে অগ্নিপথ প্রকল্পের নামে আরও একটি নতুন ভাঁওতাবাজি নিয়ে এসেছে দেশের বিজেপি নেতৃত্বাধীন সরকার। এধরনের ভাঁওতাবাজি জন্য সারাদেশে মোদি সরকারের বিরুদ্ধে সবচেয়ে বেশি আন্দোলন গড়ে উঠেছে। যেভাবে কৃষি আইন বাতিল করতে আন্দোলন গড়ে তোলে বাতিল করতে সরকারকে বাধ্য করা হয়েছিল, সেইভাবে অগ্নিপথ প্রকল্প বাতিল করতে বাধ্য করা হবে বলে জানান প্রদেশ কংগ্রেসের পর্যবেক্ষক পূজা রায় চৌধুরী। যতক্ষণ না পর্যন্ত অগ্নিপথ প্রকল্প বাতিল করা হবে ততক্ষণ আন্দোলন জারি রাখবে কংগ্রেস বলে জানান প্রদেশ কংগ্রেস পর্যবেক্ষক। এদিন সকাল এগারোটা থেকে তিন ঘন্টা চলে কংগ্রেসের সত্যাগ্রহ কর্মসূচি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য