Sunday, October 2, 2022
বাড়িরাজ্যসুরমায় জয় বিজেপি'র

সুরমায় জয় বিজেপি’র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুন : সোরমা কেন্দ্রে রেকর্ড ভোটে জয় ভাজপা প্রার্থী স্বপ্না দাস পালের। বিজেপি’র মূল প্রতিদন্দ্বী ছিলেন তিপ্রা মথা। কিন্তু তিপ্রা মথার স্ট্যান্ড পয়েন্ট একটাই। এটা হলো পৃথক তিপ্রাল্যান্ড। আর এই স্ট্যান্ড পয়েন্টকে সামনে রেখেই তিপ্রা মথা দলের ৪৬ সুরমা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রতিদন্দ্বীতায় অবতীর্ন হওয়া।

 দ্বিতীয় স্থানে থেকে তিপ্রা মথা প্রমান করে দিয়েছে যে এই রাজনৈতিক দল তার শাখা প্রশাখা এখন ভাবী বনস্পতির মতোই বেড়ে উঠতে চলেছে। যদিও এই কেন্দ্রে ৪৫৬০ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন বিজেপি মনোনীত প্রার্থী স্বপ্না দাস পাল। তাঁর প্রাপ্ত ভোট ১৬৪৭২। তিনি পরাজিত করেন তাঁর নিকটতম তিপ্রা মথার প্রতিদন্দ্বী বাবু রাম সাৎ নামীকে। বাবুরামের প্রাপ্ত ভোট ১১৯১২। বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী অঞ্জন দাসের প্রাপ্ত ভোট ৮২৯৬। তৃণমূল কংগ্রেস প্রার্থী অর্জুন নমঃ শুদ্রের প্রাপ্ত ভোট ১৩৩৩। আমরা বাঙালী দলের প্রার্থী প্রানেশ দাসের প্রাপ্ত ভোট ৪৬১।  ৩৮৭ টি ভোট পড়েছে নোটায়। জয়লাভের পর বিজেপি প্রার্থী স্বপ্না দাস পাল বলেন এই জয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জয়। এই জয় ভারতীয় জনতা পার্টির জয়। এই জয় জনগনের জয়। কাজেই কাজ করবেন জনগনের স্বার্থেই।

জয় লাভের পর প্রার্থীকে নিয়ে বিজয় উৎসবে মেতে উঠেন। কমলপুর বয়েজ দ্বাদশ শ্রেনী বিদ্যালয় থেকে সেই জয়োল্লাস নেমে আসে রাস্তায়। কিন্তু তিপ্রা মথা কিংবা সিপিআইএম সহ অন্যান্য রাজনৈতিক দলের প্রতিদন্দ্বীদের খুঁজে পাওয়া যায়নি। তবে এই কেন্দ্রে উপ ভোটের ফলাফলে  তিপ্রা মথা দলের উত্থান ২০২৩ বিধানসভা নির্বাচনের আগে শাসক দলকে চিন্তায় রাখার যে একটা ক্যাপসোল দিয়ে গেলো তা বললে হয়তো ভূল হবে না।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য