Saturday, July 2, 2022
বাড়িরাজ্যত্রিপুরা : অগ্নি নির্বাপণ সপ্তাহ-২০২২, শহিদ ফায়ার ফাইটারদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

ত্রিপুরা : অগ্নি নির্বাপণ সপ্তাহ-২০২২, শহিদ ফায়ার ফাইটারদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ

আগরতলা, ১৪ এপ্রিল (হি.স.) : শহিদ ফায়ার ফাইটারদের বৃহস্পতিবার আগরতলায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সাতদিনব্যাপী নানা অনুষ্ঠানের মাধ্যমে রাজ্যে অগ্নি নির্বাপণ সপ্তাহ-২০২২ উদযাপিত হবে।

উল্লেখ্য, ১৯৪৪ সালের ১৪ এপ্রিল তৎকালীন বোম্বাই বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডে শহিদ ফায়ার ফাইটারদের স্মরণে প্রতিবছর আমাদের দেশে ১৪-২০ এপ্রিল অগ্নি নির্বাপণ সপ্তাহ হিসেবে পালন করা হয়। প্রতিবছর ১৪ এপ্রিল শহিদ ফায়ার ফাইটারদের শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে দেশব্যাপী অগ্নি নির্বাপণ সপ্তাহের সূচনা হয়েছে।

ত্রিপুরায়ও যথাযতভাবে অগ্নি নির্বাপণ সপ্তাহ পালন করা হয়। অগ্নি নির্বাপণ সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষ্যে আজ রাজ্যের সবকয়টি ফায়ার স্টেশনে শহিদ ফায়ার ফাইটারদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। আজ অগ্নি নির্বাপক ও জরুরি পরিষেবা দফতরের হেড কোয়ার্টারে আয়োজিত মূল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের অতিরিক্ত সচিব তথা অগ্নি নির্বাপক ও জরুরি পরিষেবা দফতরের অধিকর্তা অনিন্দ্যকুমার ভট্টাচার্য।

অগ্নি নির্বাপণ সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষ্যে রাজ্যের ৫০টি ফায়ার স্টেশনে অগ্নি সুরক্ষা বিষয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে। রাজ্যভিত্তিক মূল অনুষ্ঠানটি হবে আগামী ১৯ এপ্রিল আমতলি স্কুলের মাঠে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অগ্নি ও জরুরি পরিষেবা দফতরের মন্ত্রী রামপ্রসাদ পাল ও অন্যান্য আধিকারিকগণ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য