Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবাজার অভিযানে গিয়ে ব্যাপক অনিয়ম প্রত্যক্ষ করল সদর মহকুমা প্রশাসন

বাজার অভিযানে গিয়ে ব্যাপক অনিয়ম প্রত্যক্ষ করল সদর মহকুমা প্রশাসন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল : লোকসভা নির্বাচনের জন্য বাজারে দেখা নেই প্রশাসনিক প্রতিনিধি দলের। ফলে নিত্য প্রয়োজনে সামগ্রীর মূল্য মর্জি মাফিক বৃদ্ধি করে সাধারণ মানুষের পকেট কেটে চলেচ্ছে মহারাজগঞ্জে বাজারের কতিপয় অসাধু ব্যবসায়ীরা। এ নিয়ে যখন গত কয়েকদিন ধরে লাগাতার অভিযোগ উঠছে তখন কুম্ভ নিদ্রা ভঙ্গ হল খাদ্য দপ্তর ও সদর মহকুমা প্রশাসনের।

 বুধবার খাদ্য দপ্তরের অধিকর্তা নির্মল বিশ্বাসের নির্দেশে সদর মহকুমা এনফোর্সমেন্ট টিম রাজধানীর মহারাজগঞ্জ বাজারে অভিযান চালায়। এনফোর্সমেন্ট টিমের আধিকারিকরা এইদিন মহারাজগঞ্জ বাজারের একাধিক দোকানে অভিযান চালান। তারা প্রত্যক্ষ করেন বাজারে আলু ও পিয়াজের মূল্য স্বাভাবিকের চাইতে ৫ টাকা বেশি দামে বিক্রয় হচ্ছে। এনফোর্সমেন্ট টিমের এক সদস্য জানান হোলসেল বিক্রেতাদের বক্তব্য উৎসস্থলে আলু ও পেয়াজের মূল্য বেশি।

 কিন্তু এই বিষয়ে তারা কোন কাগজ পত্র দেখাতে পারে নি। তিনি আরও জানান ফাস্ট পার্টি থেকে সেকেন্ড পার্টি আলু পেয়াজ ক্রয় করার পর ফাস্ট পার্টি সেকেন্ড পার্টিকে কোন রসিদ দিচ্ছে না। এই বিষয়ে বহুবার তাদেরকে সতর্ক করা হয়েছে। কিন্তু তার পারও তারা নির্দেশ মানছে না। ফলে ফাস্ট পার্টি ও সেকেন্ড পার্টির গ্যাঁড়াকলে পরে সাধারন ক্রেতাদের অধিক মূল্য দিতে হচ্ছে। তিনি আরও জানান বর্তমানে প্রচলিত আইন দিয়ে বাজার নিয়ন্ত্রন করা সম্ভব নয়। বাজার নিয়ন্ত্রন করার জন্য প্রয়োজন আরও কঠোর আইন। এখন দেখার বিষয় প্রশাসনের পক্ষ থেকে কি ব্যবস্থা নেওয়া হয়। নাকি সবটাই লোক দেখানো।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য