Friday, May 31, 2024
বাড়িরাজ্যপূর্ব ত্রিপুরা আসনে সুষ্ঠু নির্বাচনের দাবি করলেন সুদীপ

পূর্ব ত্রিপুরা আসনে সুষ্ঠু নির্বাচনের দাবি করলেন সুদীপ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল : পশ্চিম ত্রিপুরা আসনে নির্বাচন প্রহসনাত্মকে পরিণত হয়েছে। বহু ভোট কেন্দ্রে ১০০ শতাংশের অধিক ভোট পড়েছে। পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। তাই এই অনিয়মগুলির জন্য নির্বাচন কমিশনের কাছে রাজ্যের পশ্চিম ত্রিপুরা আসনে পুনরায় নির্বাচন সংঘটিত করার দাবি করা হয়েছে।

আর যদি সুষ্ঠুভাবে নির্বাচন হয় তাহলে একটি আসন পাবে না বিজেপি -র। পশ্চিম ত্রিপুরা আসনে যেভাবে ভোটের অনিয়ম হয়েছে সেভাবে যাতে পূর্ব ত্রিপুরা আসনে না ঘটে। তার জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে দাবি জানানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সঠিকভাবে প্রদান করার। বুধবার প্রদেশ কংগ্রেস ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন ইন্ডিয়া জোটের রাজ্য নেতৃত্ব তথা বিধায়ক সুদীপ রায় বর্মন। তিনি আরো বলেন, গত ১৯ এপ্রিল পশ্চিম ত্রিপুরা আসনে যে প্রহসনাত্মক নির্বাচন সংগঠিত হয়েছে, সেভাবে যাতে পূর্ব ত্রিপুরা আসনে নির্বাচন না হয়।

বিশেষ করে সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটকেন্দ্রগুলিতে ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা রাখার দাবি করা হচ্ছে। পশ্চিম ত্রিপুরা আসনে ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা না থাকায় ব্যাপক অনিয়ম হয়েছে। সাংবাদিক সম্মেলনে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লব কুমার দেব বিধায়ক সুদীপ রায় বর্মনকে মাটির নিচে কবর দেওয়ার বক্তব্যের প্রসঙ্গে বলেন, এই কথা বলা বিপ্লব কুমার দেবের শৈশবকালের বহিঃপ্রকাশ, হতাশার বহিঃপ্রকাশ, শিক্ষার ক্ষেত্রে কিভাবে সে গড়ে উঠেছে তার বহিঃপ্রকাশ হয়েছে। তবে আমাকে মাটির নিচে কবর দেওয়ার আগে উনারকেই মানিক সাহা কবর দিয়ে দিয়েছেন। এর জন্য মুখ্যমন্ত্রী মানিক সাহাকে ধন্যবাদ জানান শ্রী বর্মন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য