Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যরিটার্নিং অফিসারের সাথে সাক্ষাৎ করে শান্তিপূর্ণ নির্বাচনে দাবি করল সিপিআইএম

রিটার্নিং অফিসারের সাথে সাক্ষাৎ করে শান্তিপূর্ণ নির্বাচনে দাবি করল সিপিআইএম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ এপ্রিল : সাত রামনগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ঘিরে প্রচার সজ্জা নষ্টের অভিযোগ তুললো সিপিআইএম। সোমবার পশ্চিম জেলা রিটার্নিং অফিসার ডঃ বিশাল কুমারের কাছে অভিযোগ জানে সাংবাদিক সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন সিপিআইএম নেতৃত্ব তথা ইন্ডিয়া জোটের নেতৃত্ব শংকর প্রসাদ দত্ত।

 তিনি অভিযোগের তীর সরাসরি শাসক দল বিজেপি -র দিকে তুলেছেন। তিনি বলেন সাত রামনগর বিধানসভা কেন্দ্রের যেখানেই পচারসজ্জা লাগানো হচ্ছে সেখানেই পচার সজ্জাগুলি তুলে ফেলে দেওয়া হচ্ছে। যতগুলি ঘটনা হয়েছে সবগুলি ঘটনার লিখিত অভিযোগ জানানো হলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি, এমনকি রবিবার জিরানিয়া বাজারে দুজন সিপিআইএম কর্মীকে বেধড়ক মারধর করেছে শাসক দলের দুর্বৃত্তরা। এর বিরুদ্ধে জিরানিয়া থানায় অভিযোগ জানানো হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। আরো অভিযোগ জানানো হয়েছে সরকারি স্থানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মেয়র দীপক মজুমদারের ছবি এখনো লাগানো রয়েছে।

নির্বাচনী নির্দেশিকা না মেনে মানুষের মধ্যে ভয়-ভীতি পরিবেশ সৃষ্টি করে রাখতে চাইছে দুর্বৃত্তরা। বিগত দিনের মতো রাজ্যে আসন্ন লোকসভা নির্বাচন ও সাত রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন প্রহসনে পরিণত করতে চাইছে বলে অভিযোগ তুলেন। আরো দাবি করেন ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের ৪৯ টি বুথের মধ্যে ৩৫ টি বুথ অতিরিক্ত সচেতনতার ঘোষণা করার জন্য বলা হয়েছে। পাশাপাশি গোটা রামনগর বিধানসভা কেন্দ্র প্যারা মিলিটারি ফোর্স দেওয়া হয় জানানো হয়েছে। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য আরও বলা হয়েছে যারা সমাজ বিরোধী কাজে যারা জড়িত তাদের যাতে প্রতিহত করা হয়। কারণ তাদের আটক না করা হলে নির্বাচনের দিনও এভাবে অশান্তির পরিবেশ সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন। এবং এই নিয়ম যাতে গোটা পশ্চিম ত্রিপুরা আসনে মারা হয় তার জন্য দাবি করা হয়েছে। রিটার্নিং অফিসার আশ্বস্ত করেছেন বিষয়টি অবশ্যই গুরুত্ব দিয়ে দেখবেন তিনি। এদিন প্রতিনিধি দলে এবং সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম সদর জেলা কমিটির সম্পাদক শুভাশীষ গাঙ্গুলী সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য