Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যবিদ্যুতিক ট্রান্সফরমারে ভয়াবহ অগ্নিকান্ড

বিদ্যুতিক ট্রান্সফরমারে ভয়াবহ অগ্নিকান্ড

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ মার্চ : ভয়াবহ অগ্নিকান্ডের হাত থেকে অল্পেতে রক্ষা পেল মেলাঘর ৯ নং ওয়ার্ডের কলোনির মানুষ। জানা গেছে এলাকায় সোমবার রাতে বৈদ্যুতিক ট্রান্সফরমারে আচমকা অগ্নিসংযোগ ঘটে। স্থানীয়রা আগুন প্রত্যক্ষ করতে পেরে খবর দেয় দমকল কর্মীদের। অগ্নি নির্বাপক  দপ্তরের কর্মীরা ঘটনাস্থলে দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের কাছ থেকে জানা যায়, দিনভর বিদ্যুৎ ছিল না এলাকায়।

 সন্ধ্যা সাতটা নাগাদ বিদ্যুৎ আসার পরেই এই ঘটনার সংগঠিত হয়েছে। দমকল কর্মীদের বক্তব্য যদি সঠিক সময়ে না পৌঁছাতে পারতো তাহলে আগুন বিস্তার লাভ করতো।এলাকাবাসীর অভিযোগ বিদ্যুৎ নিগমের কর্মীদের খামখেয়ালির কারনেই বিদ্যুতের ট্রান্সফরমারে এই অগ্নিসংযোগের ঘটনা। তাদের আরো অভিযোগ এই বৈদ্যুতিক ট্রান্সফরমারটির আশেপাশে জঙ্গলের পরিণত হয়ে আছে। ট্রান্সফরমারটি পরিকাঠামো দিক দিয়ে  একেবারেই অচল।

প্রায় প্রতিদিনই বিদ্যুৎ নিগমের কর্মীদের এই দৃশ্য নজরে আসলেও ট্রান্সফরমারটি উন্নত পরিকাঠামো হিসেবে গড়ে তোলার কোন ধরনের উদ্যোগ ছিল না, যার ফলে ট্রান্সফরমারে আচমকা এই অগ্নিকাণ্ডের ঘটনা সংগঠিত হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয়রা দায়ী করছেন বিদ্যুৎ নিগম অফিসের কর্মীদের। তাই তাদের দাবি সংশ্লিষ্ট বিদ্যুৎ নিগম যেন এই  ট্রান্সফরমার সারাইয়ের কাজে উদ্যোগ গ্রহণ করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য