Thursday, July 25, 2024
বাড়িরাজ্যসার্টিফিকেট নিয়ে যারা শিক্ষকতা করেন তাদের মানুষ সম্মান করেন : মু্খ্যমন্ত্রী

সার্টিফিকেট নিয়ে যারা শিক্ষকতা করেন তাদের মানুষ সম্মান করেন : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ অক্টোবর : রাষ্ট্রবাদী চিন্তাধারায় উদ্বুদ্ধ করে ছাত্র-ছাত্রীদের সঠিক পথে পরিচালনা করার ক্ষেত্রে শিক্ষক শিক্ষিকাদের অনেক বড় দায়িত্ব রয়েছে। রবিবার ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের এম বি বি অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে একথা বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। সাধারণ সভায় আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, যে যে বিষয়ে অভিজ্ঞ সেই শিক্ষক।

কিন্তু ডিগ্রি, ডিপ্লোমা কিংবা শংসাপত্র নিয়ে যারা শিক্ষকতা করেন তাদের উপরে মানুষের বেশি সম্মান থাকে। মুখ্যমন্ত্রী বলেন, কাজের মাধ্যমেই সংগঠন তৈরি হয়। সংগঠন কাজ ছাড়া হয় না। তিনি বলেন, গতানুগতিক সংগঠন দেখা যেত কমিউনিস্টদের শাসনে। জিন্দাবাদ সংগঠন দেখা গেছে। মুখ্যমন্ত্রী বলেন, যারা রাষ্ট্রবাদের চিন্তাভাবনা করে এই ধরণের সংগঠনকে সেই ভাবে সংগঠিত করতে হবে। একটা না থাকলে কোন সমস্যার সমাধান হবে না।

মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা আলোচনা করতে গিয়ে আরও বলেন, কেন্দ্রীয় সরকার যেভাবে কাজ করছে সেই দিশায় রাজ্য সরকারও করছে।এদিকে এদিন বার্ষিক সাধারণ সভায় বিভিন্ন কলেজের অধ্যাপক- অধ্যাপিকারা অংশ নেন। আয়োজিত এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য