Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যজমি মাফিয়াদের আগুনের ভুষ্মিভূত বসত ঘর

জমি মাফিয়াদের আগুনের ভুষ্মিভূত বসত ঘর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ ডিসেম্বর : নেত্রীর পা চাটা প্রধানের নেতৃত্বে জমি মাফিয়াদের আক্রমণে ভস্মিভূত বসতঘর বলে অভিযোগ। ঘটনা ১৪ বাধারঘাট বিধানসভা কেন্দ্রে। পরিকল্পিত ভাবে এদিন ঘরে পেট্রোল ঢেলে সুবোধ আর্যের ছেলে সুরজিৎ আর্যকে পুড়িয়ে মারার চেষ্টা করল বিজেপি আশ্রিত দুর্বৃত্তরা। ঘটনা বুধবার রাতে আমতলী থানাধীন শান্তি পল্লী লোকনাথ মন্দির সংলগ্ন এলাকায়। সুরজিৎ -এর বোনের অভিযোগ বুধবার রাতে সে ভাত খেয়ে ঘরে ঘুমানোর পর রাত দুটার নাগাদ পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। পরবর্তী সময় আগুনের তাপে সুরজিৎ -এর ঘুম ভাঙ্গে।

 তার চিৎকার শুনে ছুটে আসে আশপাশ এলাকার মানুষ। খবর দেওয়া হয় দমকল কর্মীদের। ঘটনাস্থলে দুটি দমকল ইঞ্জিন ছুটে গেলেও ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা করতে পারেনি সুরজিৎ -এর বসতঘর। পরবর্তী সময় আমতলী থানার পুলিশও ঘটনাস্থলে ছুটে যায়। পরিবারের পক্ষ থেকে একটি মামলা করা হবে বলে জানায় তার বোন। তিনি এই ঘটনা পেছনে সম্পূর্ণভাবে দায়ী করেছে এলাকার প্রধান সহ শাসক দলের দুর্বৃত্তদের। অভিযোগ গত ছয় মাস ধরে বাড়ির জমি দিতে দাবি করছিল এলাকার নব্য বিজেপি নেতা সহ প্রধান কিনকর মন্ডল। কিন্তু সেই মোতাবেক জমি প্রদান করা হয়েছে। তারপরও খাই মিটেনি এলাকার শাসক দলের নিচু মহল থেকে উপর মহল পর্যন্ত নেতা-নেত্রীদের। পুনরায় আরো জমি দেওয়ার জন্য গত এক সপ্তাহ আগে দাবি করে, এ নিয়ে ঝামেলা সৃষ্টি হওয়ার পর বুধবার রাতের বেলা আগুন লাগিয়ে দেয় বলে সুরজিৎ এর বোন এবং তার পরিবারের অভিযোগ।

 তিনি আরো জানান, সুরজিৎ আর্যের পিতা সুবোধ আর্য কংগ্রেসের একনিষ্ঠা কর্মী ছিলেন। কিন্তু ২০১৮ সালে এলাকার বিধায়ক দিলীপ সরকারের সাথে তিনি বিজেপিতে যোগদান করেছিলেন। তারপর সুরজিৎ এর পিতা চা বিক্রি করে নির্মাণ করেছিল বাড়িঘর। সম্প্রতি সরকার থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে একটি ঘর পায়। কিন্তু ঘর নির্মাণ করতে বাড়িতে জলের পরিষেবা দিতে সরকারের কাছে দাবী করে। আর জমি মাফিয়াদের চাহিদা মতো জমি না দেওয়ায় সেই পরিষেবা পর্যন্ত ভাগ্যে জোটেনি সুরজিৎ এর পরিবারের। শেষ পর্যন্ত সর্বস্বান্ত করে দিলো সুরজিতের পরিবারকে। জানা যায় অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য