Saturday, December 3, 2022
বাড়িরাজ্যসন্ত্রাসের ঘটনার বিরুদ্ধে পুলিশের মহা নির্দেশকের দ্বারস্থ কংগ্রেস

সন্ত্রাসের ঘটনার বিরুদ্ধে পুলিশের মহা নির্দেশকের দ্বারস্থ কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ নভেম্বর : গত কয়েক মাস ধরে একের পর এক সন্ত্রাসে ঘটনা সৃষ্টি করছে শাসকদল বিজেপি। আর এর মদতপুষ্ট হয়ে কাজ করছেন একাংশ পুলিশ আধিকারিক। এমনটাই অভিযোগ তুলে শুক্রবার রাজ্য পুলিশের মহান নির্দেশকের দ্বারস্থ হলেন প্রদেশ কংগ্রেসের একাংশ নেতৃবৃন্দ।

 এদিন প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি গোপাল রায়, বিধায়ক সুদীপ রায় বর্মন, প্রাক্তন বিধায়ক আশীষ কুমার সাহা এবং কংগ্রেস নেতা হরে কৃষ্ণ ভৌমিক সহ একটি প্রতিনিধি দল পুলিশ সদর কার্যালয়ে গিয়ে গত কয়েক মাসে জিরানিয়া কেশব সরকারের বাড়িতে বুল ডজারে ঘটনা থেকে শুরু করে সম্প্রতি বিশালগড় রাউৎখলা এবং চড়িলামে একাধিক সন্ত্রাসের ঘটনার বিচার চেয়ে সবগুলো ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের গ্রেফতারের দাবি করেন। এ বিষয়ে ডেপুটেশনের পর প্রাক্তন বিধায়ক আশীষ কুমার সাহা জানান, রাজ্যের বিভিন্ন জায়গায় কংগ্রেস আক্রান্ত হচ্ছে। গত ২ নভেম্বর বিশালগড়ে রাউৎখলায় যে হামলার ঘটনাটি সংগঠিত করেছে বিজেপি, তাতে একজন বিজেপি আশ্রিত দুর্বৃত্ত গ্রেপ্তার হয়নি। পুলিশ কংগ্রেস কর্মী সমর্থকদের বিরুদ্ধে মামলা গ্রহণ করে গ্রেপ্তার করছে।

এবং সেদিনের ঘটনায় মহকুমা পুলিশ আধিকারিক রাহুল দাস আর এস এস নেতার ভূমিকা পালন করেছেন বলে অভিযোগ করলেন শ্রী সাহা। আরো বলেন চড়িলাম সহ বিশালগড় মহকুমা বিভিন্ন স্থানে কংগ্রেস কর্মী সমর্থকদের উপর আক্রমণের ঘটনায় এই মহকুমা পুলিশ আধিকারিক নায়ক হিসেবে কাজ করেছেন। এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। এমনকি এফ আই আর করলে বিজেপি দুর্বৃত্তরা গ্রেপ্তার হচ্ছে না। তাই পুলিশের মহা নির্দেশকের কাছে দাবি জানানো হয়েছে গত কয়েক মাসের যতগুলো সন্ত্রাসের ঘটনা সংঘটিত হয়েছে সবগুলি ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের যাতে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি যেসব পুলিশ আধিকারিক মদত দিচ্ছে সেসব দোষী পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে যাতে ব্যবস্থা গ্রহণ করা হয়। না হলে আগামী দিনে যে পরিস্থিতির সৃষ্টি হচ্ছে তার জন্য সম্পূর্ণভাবে দায়ভার গ্রহণ করতে হবে আরক্ষা প্রশাসনকে। এবং বৃহত্তর আন্দোলনে নামতে চলেছে কংগ্রেস বলে হুঁশিয়ারি দেন আশীষ কুমার সাহা। রাজ্য পুলিশের মহা নির্দেশকের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে পুলিশ নিরপেক্ষ হিসেবে দায়িত্ব পালন করছে। এবং যারা সেদিনের ঘটনার সাথে জড়িত তাদের গ্রেপ্তার করে আইনত পদক্ষেপ গ্রহণ করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য