Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যরাস্তা সংস্কারের দাবিতে অবরোধ

রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ সেপ্টেম্বর : কয়েক বছর ধরে রাস্তার বেহাল দশা, প্রাক্তন মুখ‍্যমন্ত্রীর সাথে দেখা করে সমস্যার কথা জানানো হওয়ার পরও কাজ হয়নি, এমনকি ৫২ মাসে কাজ হয়নি আগামী নির্বাচনে ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছে এলাকাবাসী রাস্তা সংস্কারের দাবীতে রাস্তা অবরোধ করে এমনটাই জানিয়ে দিলো আন্দোলনকারীরা। আমবাসা মহকুমার কাছিমছড়া এবং পশ্চিম নালীছড়া ভিলেজের কাছিমছড়া এলাকায় প্রায় ৮০০ পরিবারের বসবাস, ভোট আসে ভোট যায় কিন্তু ধলাই জেলা হাসপাতাল লাগোয়া কাছিমছড়া যাওয়ার রাস্তার দিকে কারোর নজর নেই। এলাকাবাসির পক্ষ থেকে গণ সাক্ষর করে জেলা শাসকের দারস্থ হয় কিন্তু তাদের সাথে দেখা করতে নারাজ জেলা শাসক। রাস্তাটি এতটাই খারাপ হয়ে আছে গতকাল অটোতে এক গর্ভবতী মহিলা সন্তান প্রসব করেছে বলে খবর। এলাকাবাসি বিধায়ক পরিমল দেব্বর্মা এবং টিটিএএডিসি সিইএম অনিমেষ দেব্বর্মার বিরুদ্ধে প্রচুর ক্ষোভ রয়েছে।

শুক্রবার সকাল আটটা নাগাদ কাছিমছড়া এবং পশ্চিম নালীছড়া দুটি ভিলেজ কমিটির প্রায় তিন শতাধিক লোক আমবাসা কমলপুর সড়ক অবরোধ করেন। খবর পেয়ে পুলিশ এবং ডিসিএম পরে অতিরিক্ত মহকুমা শাসক ঘটনাস্থলে ছুটে গিয়ে আন্দোলন কারীদের সাথে কথা বলেন কিন্তু দাবী পূরণ না হলে এলাকার লোকজন তাদের অবস্থান থেকে সরে আসতে নারাজ। এই অবরোধের ফলে রাস্তার দুই পাশে প্রচুর গাড়ি আটকে পরে। জানা যায় এইচএসসিএল কোম্পানি কাছিমছড়া রাস্তা মেরামতের বরাত পেয়েছে কিন্তু আজ পর্যন্ত কাউকে দেখা যায়নি বলে তাদের বক্তব্য।

অন‍্যদিকে কুলাই নালীছড়া ভায়া হরিণমারা রাস্তা মেরামতের দাবিতে সেখানেও অবরোধ করা হয়। এদিকে প্রায় সাত ঘন্টা পর অতিরিক্ত মহকুমা শাসক আশ্বস্ত করেছেন পূজার আগে রাস্তা দিয়ে মোটামুটি চলাচলের জন‍্য মেরামত করা হবে এবং পূজার পর সম্পূর্ণ রাস্তা ঠিক করে দেওয়া হবে, এই আশ্বাস পাওয়ার পর আন্দোলন কারীরা আমবাসা কমলপুর সড়ক অবরোধ তোলে নেয়। তবে কথা মত কাজ না হলে পূজার পর অনির্দিষ্ট কালের জন‍্য সড়ক অবরোধে বসবে বলে জানিয়ে দেওয়া হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য