Sunday, September 8, 2024
বাড়িখেলাকোচিংয়ে নাও ফিরতে পারেন ক্লপ

কোচিংয়ে নাও ফিরতে পারেন ক্লপ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২০ মে: অ্যানফিল্ডে রোববার প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে উলভারহ‍্যাম্পটন ওয়ান্ডারার্সকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় হয়ে আসর শেষ করে লিভারপুল। দলটির কোচ হিসেবে ক্লপের ৪৯১তম ও শেষ ম্যাচ ছিল এটি।২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নেন ক্লপ। তিনি দায়িত্ব নেওয়ার পর ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করে দলটি। ২০১৮-১৯ মৌসুমে তারা জেতে চ্যাম্পিয়ন্স লিগ। ৩০ বছরের মধ্যে প্রথমবার লিগ শিরোপা ঘরে তোলে তারা ২০১৯-২০ মৌসুমে। সব মিলিয়ে ক্লপের কোচিংয়ে ৭টি বড় শিরোপা জেতে লিভারপুল।

উলভারহ‍্যাম্পটন ম্যাচ দিয়ে লিভারপুলে ৯ বছরের অধ্যায়ের ইতি টানার পর ৫৬ বছর বয়সী ক্লপ বললেন, নতুন করে প্রাণশক্তি না পেলে ডাগআউটে ফিরবেন না তিনি।“ঠিক জানি না কেন কেউ বিশ্বাস করে না যে, আমি হয়তো আবার কোচ হব না। তবে আমি বিষয়টা বুঝতে পারি, কারণ এটা নেশার মতো, কারণ সবাই ফিরে আসে এবং বয়স ৭০ না হওয়া পর্যন্ত কাজ করে।”

“আমার সবসময় মনে হয়েছে, আমি এতদিন কাজটা করব না। অন্যরা আরও স্মার্ট, তারা বিভিন্নভাবে কাজটা করতে পারে। আমার উদ্দীপনা দরকার, আমার প্রাণশক্তি দরকার, এই সব জিনিস আমার থাকতে হবে। এখন আমি শূন্য আছি।”আগামী সপ্তাহে লিভারপুলে সমর্থকদের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পর পরিবারসহ জার্মানিতে ফিরে যাবেন ক্লপ। তবে ভবিষ্যতে স্রেফ দর্শক হিসেবে অ্যানফিল্ডে ফেরার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।ক্লপের উত্তরসূরি হিসেবে আগামী মৌসুমে লিভারপুলের দায়িত্ব নিতে যাচ্ছেন ডাচ কোচ আর্না স্লট।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য