Saturday, June 15, 2024
বাড়িখেলাশেষ ওভারে রিঙ্কুর সেই পাঁচ ছক্কার ভূত ঘাড়ে চেপে বসেছিল

শেষ ওভারে রিঙ্কুর সেই পাঁচ ছক্কার ভূত ঘাড়ে চেপে বসেছিল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১৯ মে ; শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে শেষ ওভারে তাঁর বোলিং জিতিয়েছে বেঙ্গালুরুকে। ১৭ রান ধরে রাখতে গিয়ে মাত্র সাত রান দিয়েছেন তিনি। সেই যশ দয়াল জানালেন, মহেন্দ্র সিংহ ধোনির কাছে প্রথম বলে ছয় খাওয়ার পর মাথায় ভেসে এসেছিল রিঙ্কু সিংহের সেই পাঁচ ছক্কার স্মৃতি।

গত বছর আমদাবাদে রিঙ্কু সিংহের হাতে শেষ ওভারে পাঁচটি ছক্কা খেয়ে দলকে ম্যাচ হারিয়েছিলেন তৎকালীন গুজরাতের ক্রিকেটার দয়াল। শনিবার রাতেও সেই অনুভূতি ফিরে এসেছিল।

ম্যাচের পর দয়াল বলেছেন, “প্রথম বলেই ছয় খাওয়ার পর মাথার মধ্যে হঠাৎ করেই রিঙ্কুর সেই ইনিংসের কথা মনে পড়ে গিয়েছিল। সঙ্গে সঙ্গে নিজেকে বুঝিয়েছিলাম, ওই ঘটনার পর থেকে আমি ভাল খেলেছি। পরের বলগুলো আরও ভাল করার দিকে নজর দিয়েছিলাম। স্কোরবোর্ডের দিকে তাকাইনি।”

দ্বিতীয় বলে ধোনিকে আউট করে দিয়েছিলেন দয়াল। সেই উইকেটই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে বলে মনে করেন। দয়াল বলেছেন, “শেষ ওভারের আগে বেশ নার্ভাস ছিলাম। ভাল বল করার প্রচেষ্টা ছিল। দলের সিনিয়র ক্রিকেটারেরা আমার পাশে ছিলেন। ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ ওভার করতে যাচ্ছিলাম। আমার মতে, শেষ

ওভারে ধোনির উইকেটটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।”

বেঙ্গালুরুর সতীর্থদের থেকে পাওয়া সমর্থনের কথাও উঠে এসেছে দয়ালের কথায়। বলেছেন, “ফাফ ডুপ্লেসি অসাধারণ অধিনায়ক। দুর্দান্ত ক্রীড়াবিদ। মাঠের মধ্যে ইতিবাচক মানসিকতা আনতে ওর জুড়ি নেই। ও আর বিরাট কোহলি পাশে থাকলে চাপে পড়ার কোনও কারণ নেই।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য