Sunday, September 8, 2024
বাড়িখেলাআইপিএলের ফাইনালে খেলবে কোন দুই দল, জানিয়ে দিলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার

আইপিএলের ফাইনালে খেলবে কোন দুই দল, জানিয়ে দিলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১৯ মে ; চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের প্লে-অফে চতুর্থ দল হিসাবে নিজেদের জায়গা পাকা করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্লে-অফের চারটি দল ঠিক হয়ে গিয়েছে। ফাইনালে কোন দুই দল খেলবে? জানিয়ে দিলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার।

পয়েন্ট তালিকার শীর্ষে শেষ করেছে কলকাতা নাইট রাইডার্স। চলতি মরসুমে সবচেয়ে ধারাবাহিক ক্রিকেট খেলেছে তারা। ফাইনালে কেকেআর খেলবে, এমনটাই মনে করেন হরভজন সিংহ। ভারতের হয়ে ২০০৭ সালে টি-টোয়েন্টি ও ২০১১ সালে এক দিনের বিশ্বকাপজয়ী ক্রিকেটারের মতে, কেকেআরের বিরুদ্ধে ফাইনালে খেলবে বিরাট কোহলির বেঙ্গালুরু।

নিজের ইউটিউব চ্যানেলে হরভজন বলেন, “আমার মনে হচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ফাইনাল খেলবে। সেটা হলে আবার কোহলি ও গৌতম গম্ভীর মুখোমুখি হবে। বেঙ্গালুরু চ্যাম্পিয়নও হতে পারে। তবে তার জন্য ওদের খুব পরিশ্রম করতে হবে। যদি একই রকম এনার্জি নিয়ে ওরা খেলে তা হলে বিরাটদের আটকানো খুব কঠিন হবে।”

কলকাতা ও বেঙ্গালুরু ছাড়া প্লে-অফের বাকি দু’টি দল হল সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। প্রথম ও চতুর্থ জায়গা পাকা হয়ে গেলেও দ্বিতীয় ও তৃতীয় স্থানের লড়াই এখনও চলছে। রবিবারের দু’টি ম্যাচের পরে ঠিক হয়ে যাবে কেকেআর ও বেঙ্গালুরুর প্রতিপক্ষ কারা হবে। প্রথম কোয়ালিফায়ারে খেলবে কেকেআর। জিতলেই ফাইনালে উঠবেন শ্রেয়স আয়ারেরা। হারলেও আরও একটি সুযোগ পাবেন তাঁরা। কিন্তু বেঙ্গালুরুকে ফাইনালে উঠতে হলে দু’টি ম্যাচ জিততে হবে। তাই কোহলিদের লড়াই বেশি কঠিন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য