Friday, October 18, 2024
বাড়িরাজ্যএন আই এ -র হানার পর আটক মানব পাচারকারী

এন আই এ -র হানার পর আটক মানব পাচারকারী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ মে : মানব পাচারকারীর সঙ্গে জড়িত থাকার মূল অভিযুক্ত হান্নান মিয়াকে বিশালগড়ের রাস্তার মাথা থেকে গ্রেপ্তার করেছে বিশালগড় থানার পুলিশ। দীর্ঘদিন ধরে পালিয়ে ছিল অভিযুক্ত হান্নান মিয়া। তার নেতৃত্ব রাজ্যের বিভিন্ন জায়গা মানব পাচারকারী দল কাজ করছিল বলে খবর প্রশাসনের কাছে। তারপরেই প্রশাসন সক্রিয় হয়। তার বাড়ি মতিনগর এলাকায়।

গোপন খবরের ভিত্তিতে বিশালগড় থানার পুলিশ তাকে জালে তুলেছে। বিশালগড় থানার ভারপ্রাপ্ত আধিকারিক রানা চ্যাটার্জি জানিয়েছেন ২০২৩ সালে ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি তথা এন আই এ -র মানব পাচার সংক্রান্ত একটি মামলায় জড়িত থাকার অভিযোগের দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল হান্নান মিয়া। এন আই এ -র গুয়াহাটি থেকে তদন্তকারী দল রাজ্যে সে ট্রানজিট রিমান্ডে হান্নান মিয়াকে গুয়াহাটি নিয়ে যাবে।

কিন্তু তার সাথে আরো অনেকে জড়িত আছে বলেও প্রশাসনের কাছে খবর রয়েছে। যদিও তারা গত কয়েক বছরে সীমান্তকে কাজে লাগিয়ে মানব পাচার করে কোটি কোটি টাকা কামাই করেছে। সীমান্তে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে রাজ্যে প্রবেশ করছে বহু বাংলাদেশী নাগরিক। এর মধ্যে যারা ধরা পড়েছে তাদের সংবাদ মাধ্যমের সামনে এনে পুলিশ বিনা তদন্তে বলে দিয়েছে কাজের সূত্রে সীমান্তের এপারে এসে দেশের অন্য রাজ্যে পাড়ি যাওয়ার চেষ্টা করেছে। পুলিশ তাদের আটক করে পাসপোর্ট আইন অনুযায়ী তদন্ত শুরু করেছে। কিন্তু তদন্ত প্রক্রিয়ার কতটা এগিয়ে যাচ্ছে তার কোন তথ্য রাজ্যবাসীর কাছে পৌঁছাচ্ছে না। তবে এবার পুলিশ কিছুটা নড়েচড়ে বসেছে। কিন্তু কতটা সুষ্ঠু তদন্ত হবে সেটাই এখন বড় বিষয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য