Sunday, September 8, 2024
বাড়িখেলারোহিতের প্রতি কৃতজ্ঞতা জানালেন সরফরাজ?

রোহিতের প্রতি কৃতজ্ঞতা জানালেন সরফরাজ?

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৮ মার্চ : চার মরশুম ধরে কঠিন পরিশ্রমের পর, অবশেষে এল সাফল্য। ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকীয় মেজাজে টেস্ট অভিষেক ঘটিয়েছেন সরফরাজ খান । ১৫ ফেব্রুয়ারির সকালটা কোনওদিন ভুলতে পারবেন না টিম ইন্ডিয়ার মারকুটে ব্যাটার। কারণ রাজকোট ম্যাচের সকালেই যে অনিল কুম্বলের হাতে পেয়েছিলেন টেস্ট ক্যাপ। এর পর বাকিটা ইতিহাস।

অনেক বছর অপেক্ষা করলেও, খুব কম সময়ের মধ্যেই আন্তর্জাতিক মঞ্চে পেয়েছেন সাফল্য। রাজকীয় মেজাজে টেস্ট অভিষেক ঘটানোর পর রোহিত শর্মার প্রতি কৃতজ্ঞতা জানালেন ২৬ বছরের মুম্বইকর। সম্প্রতি একটি অনুষ্ঠানে এসেছিলেন সরফরাজ। সেখানে দলের অধিনায়ককে নিয়ে প্রশ্ন করা হলে সরফরাজ বলেন, “এমনিতে দলের সবার সঙ্গেই আগে থেকে পরিচয় রয়েছে। অনেকের সঙ্গেই অতীতে ভারত এ দলের হয়ে খেলেছি। ড্রেসিংরুমে সময় কাটিয়েছি। তবে এই প্রথমবার রোহিত ভাইয়ের সঙ্গে ড্রেসিংরুমে থাকার সুযোগ পেলাম। এবং দারুণ মজা পেয়েছি। এমন মানুষ আমি জীবনে দেখিনি।’


কিন্তু কেন রোহিতের প্রতি কৃতজ্ঞতা জানালেন সরফরাজ? তরুণ ব্যাটার বলছিলেন, “আমি বিগত কয়েক বছর যেভাবে ব্যাট করেছি, রোহিত ভাই সেভাবেই খেলতে বলেছিল। রোহিত ভাই আমার ব্যাটিং একেবারেই দেখেনি। তবুও আমার উপর আস্থা রেখেছিল। এটা আমার কাছে বড় প্রাপ্তি।”

৩ টেস্টের ৫ ইনিংসে সরফরাজের রান ২০০। গড় ৫০। সর্বোচ্চ অপরাজিত ৬৮। এর সঙ্গে ৭৯.৩৬ স্ট্রাইক রেট বজায় রেখে করেছেন ৩টি হাফ সেঞ্চুরি। সাফল্যের এই পরিসংখ্যানে সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল রাজকোটে অভিষেক টেস্টের দুই ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছিল ৬২ ও অপরাজিত ৬৮। দারুণ পারফরম্যান্সের সুবাদে সরফরাজ ভারতের তৃতীয় ব্যাটার হিসেবে অভিষেক টেস্টে জোড়া হাফ সেঞ্চুরি করেন। এহেন ২৬ বছরের সরফরাজ কতদূর এগিয়ে যেতে পারেন সেটাই দেখার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য