Sunday, March 3, 2024
বাড়িখেলারোহিতের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা

রোহিতের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২ ফেব্রুয়ারি : বিশ্বকাপে তাঁকে মারকুটে মেজাজে দেখা গিয়েছিল। প্রতি ম্যাচেই বিপক্ষের বোলিংকে বুঝে নিয়েছিলেন রোহিত শর্মা । কিন্তু টেস্টে তাঁর ব্যাটে রানের খরা চলছেই। সেটা ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজেও দেখা গেল। হায়দরাবাদের দুই ইনিংসে ২৪ ও ৩৯ রানে সেট হয়েও আউট হয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। আর এবার দ্বিতীয় টেস্টে নবাগত শোয়েব বশিরের বলে ফিরলেন হিটম্যান। এহেন রোহিত আউট হতেই তাঁর কড়া সমালোচনা করলেন কেভিন পিটারসেন।

অলি পোপের হাতে ক্যাচ তুলে দিয়ে রোহিত ফিরতেই পিটারসেন মাইক হাতে বলেন, “বিরাট কোহলি খেলছে না। তাই মনে করেছিলাম রোহিত আরও দায়িত্ব নিয়ে ব্যাট করবে। দলের সবচেয়ে সিনিয়র ব্যাটার। এরসঙ্গে আবার দলের অধিনায়ক। কিন্তু রোহিতের ব্যাটিং দেখে সেটা একেবারেই মনে হচ্ছে না।” এখানে থেমে না থেকে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ফের বলেন, “ওপেনার হিসেবে রোহিত নিজের ভূমিকা পালন করতে বারবার ব্যর্থ হচ্ছে। এবং এর প্রভাব পড়ছে ওর অধিনায়কত্বে।”


২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবার শতরান করেছিলেন রোহিত। সেই সিরিজের প্রথম টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছিল ১০৩ রান। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দুই ইনিংসে হিটম্যানের ব্যাট থেকে এসেছিল ৮০ ও ৫৭ রান। এর পর থেকে কেটে গেল সাত ইনিংস। রোহিতের ব্যাটে বড় রানের দেখা নেই। কয়েক দিন আগে জিওফ্রে বয়কট ভারতের অধিনায়কের কড়া সমালোচনা করেছিলেন। এবার সেই দলে নাম লেখালেন কেপি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য