Sunday, September 8, 2024
বাড়িখেলাএবারের আইপিএলে বিরাট আমার প্রতিপক্ষ মিচেল স্টার্ক

এবারের আইপিএলে বিরাট আমার প্রতিপক্ষ মিচেল স্টার্ক

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ জানুয়ারি : দীর্ঘ নয় বছর পর আইপিএল জগতে পা রাখছেন মিচেল স্টার্ক । তবে শুধুমাত্র একজন বিদেশি ক্রিকেটার হিসেবে নন। এবার মাঠে নামার আগেই ক্রোড়পতি লিগের ইতিহাসে রেকর্ড গড়ে ফেলেছেন। নিলাম টেবলে ঝড় তুলে অস্ট্রেলিয়ার বাঁহাতি জোরে বোলারকে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছে কলকাতা নাইট রাইডার্স । এহেন স্টার্ক এবার নামবেন তাঁর একদা সতীর্থ বিরাট কোহলির বিরুদ্ধে। কিং কোহলির নেতৃত্বেই যে ২০১৪ ও ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতেন তিনি। তবে এবারের আইপিএলে তাঁর জার্সির রং বেগুনি।

মিচেল স্টার্ক বলেন, “আরসিবি-তে থাকার সময় বিরাট আমার অধিনায়ক ছিল। সেই দুই বছর আমরা মাঠে ও ড্রেসিংরুমে অনেক ভালো-মন্দ সময় কাটিয়েছি। এবং আরসিবি-তে খেলার সুবাদেই বিরাটকে আরও কাছ থেকে দেখেছিলাম। ওকে আরও ভালোভাবে চিনতে পেরেছিলাম। মাঠে ও মাঠের বাইরে বিরাট কত আলাদা মানুষ সেটা আমি খুব ভালোভাবেই বুঝতে পেরেছিলাম। তবে এবারের আইপিএলে বিরাট আমার প্রতিপক্ষ। ওকে দ্রুত আউট করা আমার কাজ। এবং সেটা নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছি।”


আইপিএল নিলামে আকাশছোঁয়া দাম উঠেছে স্টার্কের। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় অজি তারকাকে গৌতম গম্ভীরের কেকেআর ঘরে তুলে নেয়। স্টার্কের বিশাল দাম ওঠায় অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। যদিও অতীত নিয়ে না ভেবে নাইটদের জার্সি গায়ে চাপিয়ে ইডেন গার্ডেন্সে নামতে মরিয়া হয়ে রয়েছেন। তিনি ফের যোগ করেছেন, “গত কয়েক বছরে ইডেনের উইকেট অনেকটাই বদলে গিয়েছে। এখানে জোরে বোলাররা অনেক বেশি সুবিধা পায়। টি-২০ ফরম্যাট ব্যাটারদের খেলা হলেও, বোলাররাও বছরের পর বছর ধরে দাপট দেখিয়েছে। তাই কলকাতা নাইট রাইডার্সের সতীর্থদের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি।”

২০১৪ ও ২০১৫ সালে আরসিবি-র জার্সি গায়ে চাপিয়ে খেলেছিলেন স্টার্ক। প্রথম বছর ১৪ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট। পরের বছর ১৩টি ম্যাচে তাঁর ঝুলিতে এসেছিল ২০টি উইকেট। আইপিএলে এখনও পর্যন্ত ২৭টি ম্যাচে মোট ৩৪ উইকেট নিয়েছেন স্টার্ক। তবে এবার জোড়া বিশ্বকাপ জয়ী স্টার্কের কাছে প্রত্যাশা পারদ চড়তে শুরু করেছে। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার স্টার্ক কি আইপিএলে কামব্যাক ঘটিয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারবেন? অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য