Wednesday, February 28, 2024
বাড়িবিনোদনহাসপাতালের শয্যায় শুয়েই চিকেন স্যান্ডউইচ খাওয়ার বায়না ধরলেন অসুস্থ সঙ্গীতশিল্পী কবীর সুমন

হাসপাতালের শয্যায় শুয়েই চিকেন স্যান্ডউইচ খাওয়ার বায়না ধরলেন অসুস্থ সঙ্গীতশিল্পী কবীর সুমন

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩০ জানুয়ারি : হাসপাতালের শয্যায় শুয়েই চিকেন স্যান্ডউইচ খাওয়ার বায়না ধরলেন অসুস্থ সঙ্গীতশিল্পী কবীর সুমন। ‘গানওলা’র সেই আবদার মঞ্জুরও করেছেন কলকাতা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। হাসপাতালের তরফে জানা গিয়েছে, আগের তুলনায় পঁচাত্তর বছর বয়সি শিল্পীর শারীরিক পরিস্থিতির উন্নতি হলেও এখনও তাঁর সঙ্কট কাটেনি। হাসপাতাল সূত্রে আরও খবর, রাতে সুমনকে খাবার দেওয়া হলে তিনি চিকেন স্যান্ডউইচ ছাড়া অন্য কিছু খেতে চাননি। তার পর স্যান্ডউইচ এনে তাঁকে খাওয়ানো হয়।


সুমনের ফুসফুসে সমস্যা রয়েছে। হৃদ্‌যন্ত্রেও একাধিক সমস্যা রয়েছে। তাঁর রক্তে শর্করার পরিমাণও অনিয়ন্ত্রিত বলে জানা গিয়েছে। উচ্চরক্তচাপজনিত সমস্যাও রয়েছে তাঁর। এখনও সুমনকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। শিল্পীর চিকিৎসায় হৃদ্‌রোগ বিশেষজ্ঞ, ফুসফুস রোগ বিশেষজ্ঞ এবং ক্রিটিকাল কেয়ার ইউনিট -এর চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

সোমবার দুপুর ৩টে নাগাদ সুমনকে হাসপাতালে ভর্তি করানো হয়। কলকাতা মেডিক্যাল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে রয়েছেন তিনি। হাসপাতালে ভর্তি করানোর সময়ে বুকে সংক্রমণ, শ্বাসকষ্ট-সহ একাধিক শারীরিক সমস্যায় কাবু ছিলেন শিল্পী। মেডিসিন এবং হৃদ্‌রোগ বিভাগের চিকিৎসকেরা প্রাথমিক ভাবে শিল্পীর চিকিৎসা শুরু করেন। হাসপাতালের একটি সূত্রে সোমবার বিকেলেই জানা যায়, স্থিতিশীল রয়েছেন এই গায়ক, গীতিকার এবং সুরকার। যে শারীরিক অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, তার চেয়ে কিঞ্চিৎ উন্নতি হয়েছে স্বাস্থ্যের।

সোমবার বিকেলের দিকে নিজেই নিজের শারীরিক পরিস্থিতির খবর জানিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন সুমন। সেখানে তিনি লেখেন, “শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি।” একই সঙ্গে অনুরাগী এবং হিতাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করে তিনি লেখেন, “শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য