Sunday, September 8, 2024
বাড়িখেলারোনালদোর মাঠ রাঙিয়ে ভিনিসিউস বললেন, ‘এই উদযাপন ক্রিসের জন্য’

রোনালদোর মাঠ রাঙিয়ে ভিনিসিউস বললেন, ‘এই উদযাপন ক্রিসের জন্য’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৫ জানুয়ারি: গোল করেই গ্যালারির দিকে ছুটে গিয়ে মেতে উঠলেন রোনালদোর আইকনিক ‘SIUUUUUU’ উদযাপনে। তার আদর্শ ও প্রিয় নায়ক, তর্কসাপেক্ষে রেয়ালের সর্বকালের সেরা ফুটবলারের প্রতি ভালোবাসার দারুণ এক নিদর্শনই বটে!সেটি ছিল কেবলই শুরু। তিন মিনিটের মধ্যে গোল করেন আরেকটি। পরে বার্সেলোনা একটি গোল ফিরিয়ে দিলেও আবারও রেয়ালকে এগিয়ে নেন তিনিই। ৩৮ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে বার্সেলোনাকে ম্যাচ থেকে একরকম ছিটকে দেন ভিনিসিউস। ৪-১ গোলের জয়ে স্প্যানিশ সুপার কাপে চ্যাম্পিয়ন হয় রেয়াল মাদ্রিদ।রোনালদোর প্রতি ভালোবাসা ও অনুরাগের কথা বলায় বরাবরই উচ্চকণ্ঠ ভিনিসিউস। ফাইনালে হ্যাটট্রিক করে বার্সেলোনাকে গুঁড়িয়ে দেওয়ার পর ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তা তুলে ধরলেন আরেকবার।“উদযাপনটি ছিল ক্রিসের (রোনালদো) জন্য। তিনি আমার আদর্শ। এখন তিনি এখানেই খেলেন…।”

 “যেভাবে আজকে আমরা খেলেছি এবং যা করেছি, তাতে আমি খুবই খুশি। বার্সেলোনাকে হারানো সহজ নয় এবং ৪-১ গোলের জয় তো আরও কঠিন। প্রায় নিখুঁত একটি ম্যাচ খেলেছি আমরা।”ফাইনালের নায়ক তিনি, আনুষ্ঠানিকভাবে ম্যাচের সেরা তিনিই। এমন পারফরম্যান্সের পরও তাকে সমালোচনার মুখে পড়তে হচ্ছে একটি ঘটনায়।ভিনিসিউসের হ্যাটট্রিকের পর দ্বিতীয়ার্ধে একটি গোল করেন তার ব্রাজিলিয়ান সতীর্থ রদ্রিগো। ৪-১ গোলে এগিয়ে যায় রেয়াল। পরে এক পর্যায়ে টিভি ক্যামেরায় ধরা পড়ে, বার্সেলোনার ডাগ আউটের দিকে তিনি ‘৪-১’ ইঙ্গিত করে দেখাচ্ছেন।এটা নিয়েই এখন সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যমে আলোচনা হচ্ছে অনেক। কিছু কিছু ক্ষেত্রে তা ছাপিয়ে যাচ্ছে তার পারফরম্যান্সকেও। ফাইনালে ম্যাচ সেরা হয়ে সেই আক্ষেপের কথাই বললেন ভিনিসিউস। শোনালেন নিজেকে আরও সমৃদ্ধ করে তোলার প্রত্যয়।

“এটা আমাকে কষ্ট দিচ্ছে। সবাই আমার সঙ্গে লড়াই করতে চায়, কারণ তারা জানে, সংবাদমাধ্যমে আলোচনা হবেই যে, ‘ভিনি এটা করেছে, ওটা করেছে…।’ আমি চেষ্টা করি শান্ত থাকতে এবং যতটা সম্ভব ভালো করতে। সবকিছুই তো আর আমার ব্যাপার নয়।”“অবশ্যই আমি সাধু নই। কখনও কখনও আমি বেশি কথা বলি। কখনও কখনও বেশি ড্রিবল করি, যখন করা উচিত নয়। তবে আরও উন্নতি করতে চাই আমি, শিশুদের জন্য আদর্শ একজন হয়ে উঠতে চাই। উন্নতি করে যেতে চাই।”রেয়ালে মাদ্রিদে অবশ্য ভিনিসিউসের আবেদন অন্যরকমই। বরাবরই ক্লাবে সেই গুরুত্ব তিনি পান। এই ম্যাচে তার পারফরম্যান্সে মুগ্ধ স্বয়ং ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস।“ভিনিসিউস প্রায় সবসময়ই জ্বলে ওঠে। তিন গোল করা সাধারণ কোনো ব্যাপার নয়। তবে আজকে এটা তার প্রাপ্যই ছিল। সবসময়ই সে এমন পারফরম্যান্স করে। প্রতি ম্যাচেই যেভাবে চেষ্টা করে সে, যেভাবে গোল করে এবং গোল বানিয়ে দেয়, তা অসাধারণ। এজন্যই সে বিশ্বের সেরাদের একজন।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য