Wednesday, May 18, 2022
বাড়িজাতীয়এনআইএ-র জালে ছোটা শাকিল ঘনিষ্ঠ দুই সাগরেদ, ২০ মে অবধি হেফাজতের নির্দেশ

এনআইএ-র জালে ছোটা শাকিল ঘনিষ্ঠ দুই সাগরেদ, ২০ মে অবধি হেফাজতের নির্দেশ


মুম্বই, ১৩ মে (হি.স.) : মুম্বইয়ের কুখ্যাত গ্যাংস্টার ছোটা শাকিলের ঘনিষ্ঠ দুই সাগরেদকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। দাউদ ইব্রাহিমের সহচর এই ছোটা শাকিল এক সময় দাউদের হয়ে মুম্বইয়ের অবৈধ কার্যকলাপ সামলেছে। এই দুই দুষ্কৃতীর বিরুদ্ধে, দাউদ ইব্রাহিমের হয়ে বেশ কয়েকটি অবৈধ অর্থনৈতিক কার্যকলাপেরও অভিযোগ রয়েছে। এরা দাউদের জঙ্গি গতিবিধির জন্য অর্থেরও জোগান দিত। এই সব কাজই দাউদ নিয়ন্ত্রিত অপরাধের সিন্ডিকেট মারফৎ হত বলে অভিযোগ। ধৃতেরা হল আরিফ আবুবকর শেখ (৫৯) এবং শাবির আবুবকর শেখ (৫১)। এই দুই সাগরেদকে আগামী ২০ মে অবধি এনআইএ হেফাজতে পাঠানো হয়েছে।

এনআইএ-র এক উচ্চ পদস্থ আধিকারিক জানিয়েছেন, ধৃতরা বহু বেআইনি কার্যকলাপের সঙ্গে যুক্ত। এদের শহরের পশ্চিমাঞ্চল থেকে পাকড়াও করা হয়েছে। উল্লেখ্য, মুম্বইয়ে দাউদের সিন্ডিকেট সংক্রান্ত মামলারও তদন্ত চলছে। তার মধ্যেই ফের একবার বাণিজ্যনগরীতে দাউদের অপরাধ ও জঙ্গিমূলক কার্যকলাপের যোগ দেখা দেওয়ায় উঠছে নানা প্রশ্ন।

চলতি মাসের শুরুর দিকেই মুম্বই ও থানের বহু জায়গায় তল্লাশি চালায় এনআইএ। এই সপ্তাহের শুরুতেও মুম্বইয়ের প্রায় ২৪টি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। সূত্রের খবর, এই সকল অভিযান থেকে বেশ কয়েকজন সন্দেহভাজনকে তদন্তের খাতিরে আটক করা হয়। তাদের মধ্যে ধৃত এই দু’জনও ছিল। জেরা করতে গিয়ে এনআইএ জানতে পারে ছোটা শাকিলের সঙ্গে এই দু’জনের বেশ কয়েকটি আর্থিক লেনদেন হয়। এরপরই গ্রেফতার করা হয় তাদের। সূত্রের খবর, তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু রিয়েল এস্টেট নথি, ইলেক্ট্রনিক যন্ত্র এবং অস্ত্রশস্ত্র উদ্ধার হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য