Monday, May 16, 2022
বাড়িজাতীয়ধর্মীয় স্থানে মাইক বন্ধের কড়া নির্দেশিকা জারি হতে চলেছে মহারাষ্ট্রে

ধর্মীয় স্থানে মাইক বন্ধের কড়া নির্দেশিকা জারি হতে চলেছে মহারাষ্ট্রে

মুম্বই, ১৮ এপ্রিল (হি.স.) : লাউডস্পিকার নিয়ে এবার নতুন নির্দেশিকা জারি করতে চলেছে মহারাষ্ট্র সরকার। নতুন নির্দেশিকায় ধর্মীয় স্থানগুলিতে লাউডস্পিকার ব্যবহারের জন্য অনুমতি নেওয়া বাধ্যতামূলক করা হচ্ছে। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল এ ব্যাপারে রাজ্য পুলিসের ডিজির সঙ্গে সোমবারই একটি জরুরি বৈঠকে বসছেন। সরকারি সূত্রে খবর, স্বরাষ্ট্রমন্ত্রী ডিজিকে দ্রুত লাউডস্পিকার ব্যবহারে নির্দেশিকা জারির পরামর্শ দেবেন। আগামী ১-২ দিনের মধ্যে নয়া নির্দেশিকা জারি হতে পারে।

প্রসঙ্গত, মহারাষ্ট্রে মসজিদ থেকে লাউডস্পিকার নিষিদ্ধ করার দাবি তোলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ভাই রাজ রবিবার স্পষ্ট জানিয়ে দেন, তিনি মসজিদ থেকে লাউডস্পিকার সরানোর পক্ষে। তবে ইসলাম ধর্মালম্বীদের প্রার্থনায় তাঁর কোনও আপত্তি নেই। তাঁর দল চায় না, মহারাষ্ট্রে কোনও সাম্প্রদায়িক হিংসা হোক।

লাউডস্পিকার বিতর্কে আগেই সুর চড়িয়েছিলেন রাজ ঠাকরে। মহারাষ্ট্রে গুড়ি পাওয়াড়া জনসভা থেকে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন, ৩ মে-এর পরও যদি মসজিদে লাউডস্পিকার বাজে তাঁর দল মসজিদের সামনে বসে লাউডস্পিকারে হনুমান চালিসা পড়বে। তাঁর বক্তব্য, কোনও ধর্মের অধিকার কেড়ে নিতে চান না তাঁরা। তবে মসজিদে লাউডস্পিকার বাজানোর বিরোধী তাঁরা। এই হুঁশিয়ারির পর এবার লাউডস্পিকার নিয়ে নির্দেশিকা জারি করতে চলেছে মহারাষ্ট্র সরকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য