Monday, May 16, 2022
বাড়িজাতীয়শান্তির জন্য সমগ্র বিশ্বের চোখ ভারতের দিকে : যোগী আদিত্যনাথ

শান্তির জন্য সমগ্র বিশ্বের চোখ ভারতের দিকে : যোগী আদিত্যনাথ

লখনউ, ১৮ এপ্রিল (হি.স.): বর্তমান বৈশ্বিক পরিস্থিতি ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্যেই শান্তির জন্য ভারতের দিকে নজর রয়েছে সমগ্র বিশ্বের। বললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার উত্তর প্রদেশের লখনউ-তে বহুভাষী সংবাদ সংস্থা হিন্দুস্থান সমাচার-এর ‘অমৃত পর্ব প্রবেশ অনুষ্ঠান ২০২২’-এ প্রধান অতিথি হিসেবে অংশ নেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিজের বক্তৃতায় যোগী আদিত্যনাথ বলেছেন, “শান্তির জন্য সমগ্র বিশ্বের চোখ এখন ভারতের দিকে। কোভিডের সময় ব্যবস্থাপনার ক্ষেত্রেও সমগ্র বিশ্বে নিজের দক্ষতা প্রমাণ করেছে ভারত।”

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, “গণতন্ত্রে সেবার মনোভাব নিয়ে কাজ করতে করতে ৭৪ বছর পূর্ণ করেছে হিন্দুস্থান সমাচার। হিন্দুস্থান সমাচার এখন নিজস্ব অমৃতকালে প্রবেশ করছে।” যোগী আদিত্যনাথ আশা ব্যক্ত করে বলেছেন, “আগামী দিনের সমস্ত চ্যালেঞ্জ মোকাবিলা করেও মানুষের কাছে মানসম্মত সংবাদ পৌঁছে দেবে হিন্দুস্থান সমাচার সংবাদ সংস্থা।”

‘হিন্দুস্থান সমাচার’-এর সংক্ষিপ্ত ইতিহাস এবং ভারতীয়ত্বের প্রতি নিবেদিত বিভিন্ন কাজেরও প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি ‘হিন্দুস্থান সমাচার’-এর প্রতিষ্ঠাতা বাবাসাহেব আপটে, সংবাদ সংস্থাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া বালেশ্বর আগরওয়াল এবং পুনরায় সংবাদ সংস্থাকে শুরু করা শ্রীকান্ত জোশীকে স্মরণ করেছেন। মুখ্যমন্ত্রীর কথায়, হিন্দুস্থান সমাচার স্বাধীনতার পর থেকে দেশাত্মবোধক বিশেষভাবে গুরুত্ব দিয়ে চলেছে এবং সত্য, সংবাদ ও সেবাকে মূলমন্ত্র হিসাবে বিবেচনা করেছে। মুখ্যমন্ত্রী এ জন্য ‘হিন্দুস্থান সমাচার’-এর সভাপতি অরবিন্দ মার্ডিকর এবং তাঁর পুরো টিমকে অভিনন্দন জানিয়েছেন।



মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, বর্তমানে সময়ে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন সাংবাদিকতা। প্রিন্ট, ভিজ্যুয়াল ও ডিজিটাল মিডিয়ার কারণে মানুষের দৃষ্টিভঙ্গি বদলে গিয়েছে। মুখ্যমন্ত্রী আস্থা ব্যক্ত করেছেন, আগামী সময়ে ‘হিন্দুস্থান সমাচার’ এই সমস্ত প্রতিকূলতাকে মোকাবিলা করে এগিয়ে যাবে। এই সময়ে ‘হিন্দুস্থান সমাচার’-এর বিভিন্ন পত্রিকা ‘নবোত্থান’ ও ‘যুগবার্তা’-র প্রসঙ্গ উত্থাপন করে বলেছেন, সেগুলির সঙ্গেও মিলিত হওয়ার সুযোগ পেয়েছেন তিনি।

এদিনের অনুষ্ঠানে হিন্দুস্থান সমাচার-এর কার্যকরী সভাপতি অরবিন্দ মার্ডিকর অনুষ্ঠান আয়োজনের বিষয়ে আলোকপাত করেন। অনুষ্ঠান শুরু হওয়ার প্রাক্কালে কার্যকরী সভাপতি অরবিন্দ মার্ডিকর এবং মহাব্যবস্থাপক জিতেন্দ্র তিওয়ারি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সর্বভারতীয় কার্যনির্বাহী সদস্য ভাইয়াজি যোশীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। কার্যকরী সম্পাদক ব্রজেশ ঝা পুষ্পস্তবক ও উত্তরীয় পরিয়ে স্বাগত জানান সুনীল আম্বেকরকে। এছাড়াও পূর্ব উত্তর প্রদেশ ক্ষেত্রে ক্ষেত্র সঙ্ঘচালক রামকুমার বর্মাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান যুগবার্তার সম্পাদক সঞ্জীব কুমার। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশ সরকারের প্রাক্তন মন্ত্রী ডঃ নীলকান্ত তিওয়ারি, প্রাক্তন মন্ত্রী স্বাতী সিং, বিজেপির বিধান পরিষদের সদস্য সুভাষ যদুবংশ-সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য