Thursday, May 19, 2022
বাড়িজাতীয়ভোটে হারের পরে কংগ্রেসের বৈঠক রবিবার, এগোতে পারে ওয়ার্কিং কমিটির নির্বাচন

ভোটে হারের পরে কংগ্রেসের বৈঠক রবিবার, এগোতে পারে ওয়ার্কিং কমিটির নির্বাচন


নয়াদিল্লি, ১২ মার্চ (হি.স.) : পাঁচে শূন্য। পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে কংগ্রেসের ফলাফলকে এভাবেই ব্যাখ্যা করছেন পর্যবেক্ষকরা। একটি রাজ্যেও সরকার গড়ার মতো গরিষ্ঠতা পায়নি শতাব্দীপ্রাচীন দলটি। এই পরিস্থিতিতে রবিবার বিকাল চারটেয় বসছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। একটি সূত্রের খবর, দলের অভ্যন্তরীণ নির্বাচন এগিয়ে আনা হতে পারে।

এমনিতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির নির্বাচন হওয়ার কথা আছে সেপ্টেম্বরে। কিন্তু ভোটে বিপর্যয়ের পরে নানা মহল থেকে নেতৃত্ব বদলের দাবি উঠেছে। সেজন্যই দলীয় নির্বাচন এগিয়ে আনার কথা চিন্তা করছে হাইকম্যান্ড।

বিধানসভা নির্বাচনে পঞ্জাবে ক্ষমতা হারিয়েছে সোনিয়া গান্ধীর দল। উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরেও তাদের ফল একেবারেই আশানুরূপ হয়নি। দলের সবচেয়ে খারাপ অবস্থা হয়েছে উত্তরপ্রদেশে। সেখানে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী প্রচারের দায়িত্বে ছিলেন। ৪০৩ আসন বিশিষ্ট উত্তরপ্রদেশ বিধানসভায় কংগ্রেস পেয়েছে মাত্র দু’টি আসন। মাত্র ২.৪ শতাংশ ভোট পেয়েছে ওই দল।প্রসঙ্গত প্রবীণ কংগ্রেস নেতা শশী তারুর বৃহস্পতিবার বলেছেন, ভোটে এই ফলের পরে দলে অভ্যন্তরীণ পরিবর্তন করতেই হবে। অপর কংগ্রেস নেতা জয়বীর শেরগিল বলেন, দলের মধ্যে সংস্কার প্রয়োজন। ভোটে পরাজয়কে লঘু করে দেখালে চলবে না।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য