Sunday, June 23, 2024
বাড়িজাতীয়গরুপাচার নিয়ে রিপোর্ট প্রকাশের পরই উত্তরপ্রদেশে খুন সাংবাদিক

গরুপাচার নিয়ে রিপোর্ট প্রকাশের পরই উত্তরপ্রদেশে খুন সাংবাদিক

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ মে:  চতুর্থ দফার নির্বাচন চলাকালীন উত্তরপ্রদেশে নৃশংস হত্যাকাণ্ড। সোমবার সকালে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হলেন সুদর্শন নিউজ সংবাদমাধ্যমের সাংবাদিক আশুতোষ শ্রীবাস্তব। তাঁর মৃত্যুতে রীতিমতো শোরগোল শুরু হয়েছে যোগীরাজ্যে। কে বা কারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তা সন্ধানে নেমেছে পুলিশ । জানা যাচ্ছে, খুনের আশঙ্কায় পুলিশের কাছে মাসখানেক আগে নিরাপত্তা চেয়েছিলেন ওই সাংবাদিক। তবে পুলিশ তাঁকে গুরুত্ব দেয়নি।

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, উত্তর প্রদেশের জৈনপুর জেলার কতোয়ালি এলাকার বাসিন্দা ৪৫ বছর বয়সি আশুতোষ শ্রীবাস্তব। সাংবাদিকতার পাশাপাশি এলাকায় বিজেপি নেতা হিসেবেও পরিচিত ছিলেন তিনি। সোমবার সকাল ৯ টা নাগাদ প্রচারের উদ্দেশে বাইকে চেপে বেরিয়েছিলেন আশুতোষ। পথে সাবারহাদ বাজারের কাছে তাঁর বাইক আটকায় অজ্ঞাত পরিচয় অন্য এক বাইক আরোহী। এর পর সেখানে উপস্থিত হয় আরও ৪ জন। কিছু বুঝে ওঠার আগেই আশুতোষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। আহত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। স্থানীয়রা তড়িঘড়ি তাঁকে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসার তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে দলের নেতা তথা সাংবাদিকের মৃত্যুর খবর পেয়ে দ্রুত সেখানে উপস্থিত হন শাহগঞ্জের বিজেপি বিধায়ক রমেশ সিং-সহ অন্যান্য বিজেপি নেতৃত্বরা। জানা যাচ্ছে, তিনি যে খুন হতে পারে এমন আশঙ্কা আগেই করেছিলেন আশুতোষ। যার জেরে মাসখানেক আগে শাহগঞ্জ থানায় এই মর্মে নিরাপত্তার আবেদনও জানিয়েছিলেন তিনি। যদিও তাঁর সে দাবিকে গুরুত্ব দেওয়া হয়নি পুলিশের তরফে। বিষয়টি প্রকাশ্যে আসার পর পুলিশের বিরুদ্ধে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

স্থানীয় সূত্রের খবর, রাজ্যে গরুপাচারের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছিলেন সাংবাদিক আশুতোষ। এ বিষয়ে সুদর্শন নিউজ সংবাদমাধ্যমে একাধিক প্রতিবেদনও তুলে ধরেন তিনি। যার জেরে বার বার প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছিল ওই সাংবাদিককে। ফলে খুনের পিছনে গরু পাচারে যুক্ত দুষ্কৃতীদের হাত দেখছেন তদন্তকারীরা। হত্যাকাণ্ডের ঘটনার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। বিজেপির তরফে দাবি করা হয়েছে এই ঘটনায় আশুতোষের পরিবারকে যেন ৫০ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়া হয় সরকারের তরফে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য