Friday, May 31, 2024
বাড়িজাতীয়মুসলিম ভোটারদের মুখ দেখতে চেয়ে বিপাকে বিজেপির মাধবীলতা

মুসলিম ভোটারদের মুখ দেখতে চেয়ে বিপাকে বিজেপির মাধবীলতা

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ মে: ভোট দিতে আসা মুসলিম ভোটারের হিজাব সরিয়ে মুখ দেখার অভিযোগ উঠল বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। হায়দরাবাদের বিজেপি প্রার্থী মাধবীলতার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, এবার পুলিশে এফআইআর দায়ের হবে মাধবীলতার বিরুদ্ধে।

তৃতীয় দফার নির্বাচনের সময়ই একাধিক কেন্দ্র থেকে অভিযোগ উঠেছিল, হিজাবের অপব্যবহার করছেন ভোটাররা। মুখ ঢেকে একজনের ভোট দিচ্ছেন অন্য ভোটার, সেই অভিযোগ উঠেছে একাধিক জায়গা থেকে। তার পরেই আলোচনা শুরু হয়, তাহলে কি ভোটকেন্দ্রে হিজাব পরায় নিষেধাজ্ঞা চাপানো হবে?

হিজাব নিয়ে বিতর্কের আবহেই অভিযোগের আঙুল উঠল হায়দরাবাদেরবিজেপি প্রার্থীর বিরুদ্ধে। এআইএমআইএমের আসাদউদ্দিন ওয়েইসির বিপক্ষে মাধবীলতাকে টিকিট দিয়েছে বিজেপি। সোমবার চতুর্থ দফা নির্বাচনে হায়দরাবাদে চলছে ভোটগ্রহণ। সেই সময়েই এক মুসলিম ভোটারের হিজাব তুলে দেখেন মাধবীলতা। ভোটার কার্ডের সঙ্গে মুখ মিলিয়ে নেন তিনি। সেই আচরণ ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। ভাইরাল হয়েছে বিজেপি প্রার্থীর এই ভিডিও।

বিতর্কের মধ্যে পড়ে জেলার নির্বাচনী আধিকারিক রোনাল্ড রস জানান, মাধবীলতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে। কারণ কোনও ভোটারের হিজাব সরিয়ে দেখার অধিকার নেই প্রার্থীদের। যদি সন্দেহ হয় তাহলে ভোটকেন্দ্রে থাকা নির্বাচনী কর্মীরা হিজাব সরিয়ে ভোটারের মুখ দেখতে পারেন।

যদিও এই অভিযোগ মানতে নারাজ হায়দরাবাদের বিজেপি প্রার্থী মাধবীলতা। তাঁর কথায়, “প্রার্থী হিসাবে ভোটারদের মুখ ও পরিচয়পত্র মিলিয়ে দেখার অধিকার রয়েছে আমার। মহিলা হিসাবে আমি তাঁদের অনুরোধ করেছি, যথেষ্ট সম্মান দিয়েই হিজাব সরাতে বলেছি।” মাধবীলতার কথায়, এই ঘটনাকে যদি কেউ ইস্যু করে তাহলে বুঝতে পারে তারা ভয় পেয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য