Wednesday, October 20, 2021
বাড়িজাতীয়লখিমপুর কাণ্ডে যোগী সরকারের ভূমিকায় সন্তুষ্ট নয় সুপ্রিম কোর্ট

লখিমপুর কাণ্ডে যোগী সরকারের ভূমিকায় সন্তুষ্ট নয় সুপ্রিম কোর্ট

লখনউ, ৮ অক্টোবর (হি.স) : লখিমপুর কাণ্ডের ঘটনায় যোগী সরকারের ভূমিকায় সন্তুষ্ট নয় সুপ্রিম কোর্ট। আদালত শুক্রবারের শুনানিতে স্পষ্টভাবে জানিয়ে দেয়, ‘লখিমপুর কাণ্ডে আটজনের মৃত্যুর পরও সরকার যে পদক্ষেপ নিয়েছে তা মোটেও পর্যাপ্ত নয়। এই ভূমিকায় মোটেও খুশি নয় আদালত।’ মামলার পরবর্তী শুনানি ২০ অক্টোবর।

অন্যদিকে, এদিন সকাল ১০টায় উত্তরপ্রদেশ পুলিশের সামনে অভিযুক্ত আশিস মিশ্রার হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি এখনও পলাতক। পুলিশ কোর্টে জানিয়েছে, আগামীকাল অর্থাৎ শনিবার বেলা ১১টায় হাজিরা দেবেন অভিযুক্ত কেন্ত্রীয় মন্ত্রীর ছেলে।লখিমপুর ঘটনার পর পার হয়ে গিয়েছে পাঁচ দিন। এই ঘটনায় কতজন গ্রেফতার হয়েছে, এবার সেই রিপোর্ট চেয়ে পাঠাল সুপ্রিম কোর্ট। শুক্রবারের মধ্যে উত্তরপ্রদেশ সরকারের থেকে জবাব চেয়েছিল আদালত। এদিন সুপ্রিম কোর্ট বলে, ‘ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমাদের জানান কতজনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। তাদের মধ্যে কতজনকে গ্রেফতার করা হয়েছে।’

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রামানাকে এই মামলায় সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের লিখিত আবেদন জানান। সেই আবেদনের পরিপ্রেক্ষিতেই এদিনের শুনানি। এদিন পিটিশনকারী বলেন, ‘এই ঘটনায় আদালতকে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার জন্য আবেদন জানাচ্ছি। ঘটনাটিতে মানবাধিকারকে লঙ্ঘিত করেছে।’ এই ঘটনায় উত্তরপ্রদেশ সরকার উপযুক্ত পদক্ষেপ নেয়নি বলেও অভিযোগ করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য