Tuesday, April 16, 2024
বাড়িজাতীয়লোকসভার লড়াইয়ে আরও এক দফা প্রার্থী ঘোষণা করল বিজেপি

লোকসভার লড়াইয়ে আরও এক দফা প্রার্থী ঘোষণা করল বিজেপি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৬ মার্চ : লোকসভার লড়াইয়ে আরও এক দফা প্রার্থী ঘোষণা করল বিজেপি। তবে এবারে মাত্র ৩ আসনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গ। তাৎপর্যপূর্ণ ভাবে ৩ আসনেই ছেঁটে ফেলা হয়েছে বিদায়ী সাংসদদের।

মঙ্গলবার রাজস্থানের দুই আসন দৌসা এবং কারৌলি-ডোলপুর এবং মণিপুরের ইনার মণিপুরের প্রার্থী ঘোষণা করা হয়েছে। দৌসায় বিজেপি প্রার্থী হয়েছেন কানহাইয়া লাল মীনা। এবং কারৌলি-ডোলপুর থেকে প্রার্থী হচ্ছেন ইন্দু দেবী। ইনার মণিপুর কেন্দ্রটি এবার বিজেপির জন্য প্রেস্টিজ ফাইট। কারণ লোকসভার লড়াইয়ে বিরোধীদের অন্যতম হাতিয়ার এই মণিপুর ইস্যু। সেই মণিপুরের একটি আসনে আঞ্চলিক দল এনডিপিপি-কে সমর্থন করছে গেরুয়া শিবির। আরেক আসনে অর্থাৎ ইনার মণিপুরে প্রার্থী করা হবে দলের হেভিওয়েট মন্ত্রী বসন্ত সিংকে।


এই নিয়ে মোট ৬ দফায় ৪০১ আসনের প্রার্থী ঘোষণা করল গেরুয়া শিবির। এমনিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সার্বিকভাবে এনডিএর জন্য ৪০০ আসন জয়ের টার্গেট দিয়েছে। বিজেপির জন্য টার্গেট ৩৭০। বেশি আসন জিততে হলে বেশি আসনে লড়তেও হবে। সেই তত্ত্ব মেনে বিজেপি এবার লড়তেও চলেছে রেকর্ড সংখ্যক আসনে। দলীয় সূত্রের দাবি, আরও অন্তত ৭০-৮০ আসনে দল প্রার্থী দেবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য