Sunday, April 14, 2024
বাড়িজাতীয়ভোটের জন্য জয়েন্ট এন্ট্রান্সের নির্ঘণ্ট কি বদলাতে পারে?

ভোটের জন্য জয়েন্ট এন্ট্রান্সের নির্ঘণ্ট কি বদলাতে পারে?

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৭ মার্চ : সাত দফায় লোকসভা ভোট হবে রাজ্যে। চলবে প্রায় দেড় মাস ধরে। এই ভোটের মধ্যেই রাজ্য রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন পড়েছে। কিন্তু ভোটের আবহে আগামী ২৮ এপ্রিল জয়েন্টের পরীক্ষা কেন্দ্রের জন্য স্কুল, কলেজ পাওয়া যাবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।
সূত্রের খবর, পরীক্ষা দেওয়ার জন্য ১ লক্ষ ৪২ হাজার ৬৯২ জন নাম নথিভুক্ত করেছে। গত বছরের তুলনায় এ বার পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৮ হাজার বেশি। সেই হিসেবে গত বছরের থেকে বেশি পরীক্ষা কেন্দ্র প্রয়োজন হবে।
শিক্ষা মহলের খবর, এ বার ভোটে মোট ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে। ইতিমধ্যেই প্রায় ১৫০ কোম্পানি বাহিনী এসেছে। বিভিন্ন স্কুল, কলেজে তাঁদের শিবির হয়েছে।

ভোট যত এগিয়ে আসবে ততই বাহিনীর সংখ্যা বাড়বে।

তাই আরও বেশি স্কুল, কলেজে

শিবির হবে। তার ফলে স্বাভাবিক ভাবেই পরীক্ষা কেন্দ্রের অপ্রতুলতা দেখা দিতে পারে। সেটাই আপাতত মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেকেই প্রশ্ন করছেন যে ভোটের জন্য জয়েন্ট এন্ট্রান্সের নির্ঘণ্ট কি বদলাতে পারে?

এ দিন রাত পর্যন্ত জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে এ সম্পর্কে কোনও নির্দিষ্ট উত্তর মেলেনি। তবে একটি সূত্রের ব্যাখ্যা, এই পরিস্থিতি বোর্ডের একার পক্ষে সামলানো সম্ভব নয়। প্রশাসনিক সাহায্য প্রয়োজন। আজ, রবিবার ছুটি। আগামিকাল, সোমবার এ ব্যাপারে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের কর্তারা কথা বলতে পারেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য