Thursday, February 29, 2024
বাড়িজাতীয়লোকসভার শেষদিনে প্রধানমন্ত্রীর মুখে 'রামনাম'। সংসদে উঠল জয় শ্রীরাম ধ্বনি। 

লোকসভার শেষদিনে প্রধানমন্ত্রীর মুখে ‘রামনাম’। সংসদে উঠল জয় শ্রীরাম ধ্বনি। 

স্যন্দন ডিজিটেল ডেস্ক,১০ ফেব্রুয়ারি:  লোকসভার শেষদিনে প্রধানমন্ত্রীর মুখে ‘রামনাম’। সংসদে উঠল জয় শ্রীরাম ধ্বনি। রামমন্দির প্রস্তাব নিয়ে শনিবার লোকসভায় আলোচনা হয়। শেষে ধন্যবাদসূচক বক্তব্য রাখতে উঠে বিরোধীদের কটাক্ষ করতে ছাড়লেন না নরেন্দ্র মোদি।

শনিবার ছিল বাজেট অধিবেশনের শেষদিন। বলা ভালো, সপ্তদশ লোকসভার অন্তিম অধিবেশনের শেষদিন ছিল। সেখানে বিশেষ ভাষণে রামমন্দির প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী। বলেন, “আজ সংসদে রামমন্দির নিয়ে যে আলোচনা হয়েছে তা ভবিষ্যত প্রজন্মকে দেশের ঐতিহ্য, সাংবিধানিক কাঠামোর প্রতি শ্রদ্ধাশীল করে তুলবে।” এর পরই বিরোধীদের খোঁচা দেন প্রধানমন্ত্রী। বলেন, “কেউ কেউ এ বিষয়ে কথা বলার সাহস দেখান। কেউ কেউ আবার ময়দান ছেড়ে পালিয়ে যান।” তবে এদিনের আলোচনায় ‘সব কা সাথ, সব কা বিকাশে’র মন্ত্র ছিল বলেই মত প্রধানমন্ত্রীর।উল্লেখ্য, এদিন সংসদের দুই কক্ষেই ‘রামমন্দির’ ইস্যুতে আলোচনা হয়। সেই আলোচনায় গরহাজির ছিলেন তৃণমূল সাংসদরা। প্রধানমন্ত্রী নিজের বক্তব্য শেষের পর বিজেপি সাংসদরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে শুরু করেন। 

প্রধানমন্ত্রীর এদিনের ভাষণে ‘মোদি সরকার ২.০’-র প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। সরকারের সাফল্যে খতিয়ান তুলে ধরেন তিনি। তিন তালাক রদ থেকে ৩৭০ ধারার বিলোপ, রূপান্তরকামীদের সামাজিক সম্মান প্রদানের ব্যবস্থা, মহাকাশে দেশের জয়জয়কার থেকে নতুন সংসদ ভবন নির্মাণ, সংসদের ক্যান্টিনের খাবারের দাম পরিবর্তন, প্রশ্নফাঁস রুখতে কড়া  আইন পাশের মতো বিষয়গুলিকে তুলে ধরেন মোদি। তাঁর কথায়, “এই পাঁচ বছর ছিল সংস্কার, বাস্তবায়ন এবং পরিবর্তনের সরকার।” 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য