Sunday, October 2, 2022
বাড়িজাতীয়প্রায় ২৭ ঘণ্টা ধরে টানা জিজ্ঞাসাবাদ, পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ইডি

প্রায় ২৭ ঘণ্টা ধরে টানা জিজ্ঞাসাবাদ, পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ইডি



কলকাতা, ২৩ জুলাই (হি.স.): এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার সকাল ১০টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয় বলে জানা গিয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ পার্থের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডি-র একটি দল। সারা দিন তো বটেই, রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রায় ২৭ ঘন্টা তাঁকে জেরা করা হয়, এরপর শনিবার সকালে পার্থকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ ইডি-র একটি দল পৌঁছয় পার্থর নাকতলার বাড়িতে। সকালে ঘুম থেকে তুলে দফায় দফায় চলে জিজ্ঞাসাবাদ। সারা রাত ইডি-র আধিকারিকেরা মন্ত্রীর বাড়িতে ছিলেন। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় মন্ত্রীর বাড়ি। সূত্রের খবর, টানা জিজ্ঞাসাবাদের মাঝে অসুস্থ হয়ে পড়েন পার্থ। দু’বার তাঁর বাড়িতে পৌঁছন চিকিৎসকেরা। কিন্তু তাতেও প্রশ্ন-পর্ব থামেনি। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত টানা চলে জিজ্ঞাসাবাদ। গত রাতে দু’এক বার পার্থের আইনজীবী তথা তৃণমূল নেতা অনিন্দ্য কিশোর রাউত বেরিয়েছিলেন। তাঁকে মন্ত্রীর বাড়ির সামনে কর্তব্যরত পুলিশ কর্মীদের সঙ্গে কথা বলতে দেখা যায়। কিন্তু তিনি সাংবাদিকদের কিছুই বলতে চাননি। ফলে জানা যায়নি, ভিতরে কী অবস্থা চলছে।

শনিবার গভীর রাতে আরও এক বার পুলিশের আনাগোনা বাড়ে। কালো পোশাক পরা পুলিশ কর্মীদের মোতায়েন করা হয়। এ ভাবেই কাটে শুক্রবার রাত। শনিবার সকালেও নাকতলায় মন্ত্রীর বাড়ির সামনে একই রকম পুলিশি প্রহরা ছিল। ভিতরে মন্ত্রী এবং ইডি আধিকারিকরা ছিলেন। মন্ত্রীকে টানা চলতে থাকে জিজ্ঞাসাবাদ। মন্ত্রীর ঘনিষ্ঠ সূত্রের দাবি, ইডি-র জিজ্ঞাসাবাদের মধ্যে রাতের নৈশভোজ সারেননি পার্থ। খেয়েছিলেন শুধু চা-বিস্কুট। পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে। আইনজীবীদের সামনে বসে সেই সব নথিতে সই করেছেন রাজ্যের মন্ত্রী। এরপর শনিবার সকাল ১০টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য